বক্সিং রিংয়ে হার্ট অ্যাটাক, প্রাণ হারালেন জার্মান তারকা

শেষ কিছু দিনে খেলার মাঠে হার্ট অ্যাটাকের সংখ্যাটা বেড়ে গেছে আশঙ্কাজনক হারে। ফুটবল থেকে ক্রিকেট, সবখানেই দেখা গিয়েছে এই দৃশ্য। এবার এই তালিকায় যোগ দিলো বক্সিং রিংও। খেলা চলার সময়ই বক্সিং রিংয়ে হার্ট অ্যাটাকের শিকার হলেন জার্মান চ্যাম্পিয়ন মুসা ইয়ামাক, ৩৮ বছর বয়সেই ঢলে পড়লেন মৃত্যুর কোলে।

নিউইয়র্ক পোস্ট জানাচ্ছে, ৩৮ বছর বয়সী এই তারকা গত শনিবার মিউনিখে বক্সিং ম্যাচে নেমেছিলেন। লড়ছিলেন উগান্ডার বক্সার হামসা ওয়ানদেরার বিপক্ষে। সেই খেলাটা সরাসরি সম্প্রচারও করা হচ্ছিল টিভি পর্দায়। তখনই ঘটে এই ঘটনা।

লড়াইয়ের দুই রাউন্ড শেষে তৃতীয় রাউন্ডের সময় জ্ঞান হারান তিনি। ঘটনার সূত্রপাত অবশ্য ঘটে দ্বিতীয় রাউন্ডের শেষ দিকে, ওয়ানদেরার বড় একটা আঘাত টলিয়ে দিয়েছিল ইয়ামাককে। তবে তিনি হাল ছাড়েননি, তৃতীয় রাউন্ডের জন্য প্রস্তুতি নিচ্ছিলেন। সেটা শুরুর আগেই অচেতন হয়ে পড়েন তিনি।

পাশে থাকা মেডিক্যাল সদস্যরা দ্রুত রিংয়ে ছুটে গিয়ে প্রাথমিক চিকিৎসা দিয়ে তার জ্ঞান ফেরানোর চেষ্টা করেছিলেন। এরপর তাকে নিয়ে যাওয়া হয় স্থানীয় হাসপাতালে। তবে সেখানকার ডাক্তাররা এরপর তাকে মৃত ঘোষণা করেন, জানাচ্ছে ফক্স স্পোর্টস।

মিউনিখ পুলিশের এক মুখপাত্র স্থানীয় সংবাদ মাধ্যম বিল্ডকে বলেন, ‘এরপর চিকিৎসকরা সেখানে বেশ কিছু আবেগের বশে উত্তেজিত ভক্ত ও পরিবারের সদস্যদের মুখোমুখি হন। সে কারণে সেখানে পুলিশ মোতায়েন করতে হয়েছে আমাদের। সাইটে আমাদের প্রতিরক্ষা করিডোর তৈরি করতে হয়, যেন চিকিৎসকরা নিজেদের কাজ নিরাপদে ও সতর্ক হয়ে করতে পারেন।’

তুর্কি বংশোদ্ভূত এই বক্সার ২০১৭ সালে পেশাদার বক্সিংয়ে আসেন। ২০২১ সালে ডব্লিউবিএফএড আন্তর্জাতিক শিরোপা জেতার পর তিনি জনপ্রিয় হয়ে উঠতে থাকেন। তার ক্যারিয়ার রেকর্ড ছিল ৮-০। যার মানে দাঁড়াচ্ছে, পুরো পেশাদার ক্যারিয়ারে তিনি বক্সিং রিংয়ে একটা ম্যাচেও হারেননি। সেই তিনি বক্সিং রিংয়েই হারলেন অবশেষে, তবে মাসুলটা গুনলেন জীবন দিয়ে।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Facebook
Twitter
WhatsApp
LinkedIn
Print

আপনার মতামত প্রকাশ করুন

এ বিভাগের আরো খবর

ফেসবুক পেজে লাইক দিন

বিভাগীয় সংবাদ