পরিবর্তিত সূচিতে যেমন হল বাংলাদেশের বিশ্বকাপ পর্ব

শেষ সময়ে এসে বদলেছে বিশ্বকাপের ৯ ম্যাচের সূচি। যার মাঝে বাংলাদেশের তিনটি ম্যাচে এসেছে পরিবর্তন। পরিবর্তিত সূচিতে দুইটি ম্যাচ এগিয়েছে একদিন করে। আর অন্য এক ম্যাচে পরিবর্তন হয়েছে খেলার সময়। যদিও কোন ম্যাচেই ভেন্যু বদলের জটিলতায় যায়নি আইসিসি

ওয়ানডে বিশ্বকাপের তিন ম্যাচের সূচি বদলের পর বিশ্বকাপে বাংলাদেশের ম্যাচগুলোতে খুব বেশি বদল আসেনি। যথারীতি ৭ আগস্ট ধর্মশালায় আফগানিস্তানের সাথে ম্যাচ দিয়ে শুরু হবে টাইগারদের বিশ্বকাপ মিশন। দিবারাত্রির এই ম্যাচের পর দুদিনের বিশ্রাম পাবেন চন্ডিকা হাথুরুসিংহের শিষ্যরা।

পরের ম্যাচে একইমাঠে বাংলাদেশের প্রতিপক্ষ ইংল্যান্ড। পূর্ব সূচি অনুযায়ী, দিবারাত্রির ম্যাচ হবার কথা থাকলেও পরিবর্তিত সূচিতে ম্যাচটিকে রাখা হয়েছে দিনের বেলায়। পরিবর্তন এসেছে তৃতীয় ম্যাচেও। চেন্নাইয়ে নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচটি হবে ১৩ তারিখে। এই ম্যাচটিও দিবা রাত্রির।

বাংলাদেশের পরের ম্যাচ ভারতের বিপক্ষে পুনেতে। ১৯ অক্টোবরের দিবারাত্রির সেই ম্যাচের পর টিম টাইগাররা যাবে মুম্বাইয়ে। যেখানে ২৪ তারিখের ম্যাচে তাদের প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা। এই দুই ম্যাচও হবে দিবারাত্রির সূচিতে।

এরপর বাংলাদেশ দলের ম্যাচ পার্শ্ববর্তী কলকাতায়। যেখানে কোয়ালিফাই পেরিয়ে আসা নেদারল্যান্ডসের বিপক্ষে খেলবেন সাকিব-তামিমরা। ২৮ অক্টোবর হবে সেই ম্যাচটি। আর পাকিস্তানের সঙ্গে খেলা হবে ৩১ অক্টোবর।

কলকাতা পর্ব শেষে বাংলাদেশের পরের ম্যাচ হবে দিল্লিতে। যেখানে ৬ নভেম্বর তাদের প্রতিপক্ষ শ্রীলঙ্কা। আর শেষ ম্যাচের জন্য আবারও পুনেতে আসবে সাকিব । পরিবর্তিত সূচি অনুযায়ী অস্ট্রেলিয়ার সাথে এই ম্যাচটি হবে ১১ নভেম্বর।

এবারের বিশ্বকাপের শুরু হবে আগামী ৫ অক্টোবর। টুর্নামেন্টের বহুদিনের রীতি ভেঙে এবারেই উদ্বোধনী দিনে থাকছে না আয়োজক দেশের কোন খেলা। ২০১৯ বিশ্বকাপের দুই ফাইনালিস্ট ইংল্যান্ড-নিউজিল্যান্ড ম্যাচ দিয়ে শুরু হবে টুর্নামেন্ট। আর মেগা এই ইভেন্টের ফাইনাল হবে ১৯ নভেম্বর।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Facebook
Twitter
WhatsApp
LinkedIn
Print

আপনার মতামত প্রকাশ করুন

এ বিভাগের আরো খবর

ফেসবুক পেজে লাইক দিন

বিভাগীয় সংবাদ