ধোনির সঙ্গে কি কথা হলো লিটনের?

অভিষেক ম্যাচে বাজে পারম্যান্সের পর লিটন দাসের বাদ পড়াটা অনেকের চোখে প্রত্যাশিতই ছিল। গতকাল (রোববার) চেন্নাইয়ের বিপক্ষে কলকাতার শুরুর একাদশে ছিলেনও না টাইগার এই ক্রিকেটার। তবে এমন দিনটাও স্মৃতির পাতায় মনে রাখতে চাইবেন লিটন। এদিন ভারতীয় কিংবদন্তি ক্রিকেটার মহেন্দ্র সিং ধোনির সঙ্গে কিছুটা সময় কাটিয়েছেন। পরে নিজের ফেসবুক পেজে দুজনের ছবি শেয়ার করেছেন টাইগার এই ব্যাটার।

আইপিএল খেলতে দেশ ছাড়ার আগে বিমানবন্দরে গণমাধ্যমকে লিটন দাস বলেছিলেন, ‘আমি জানি না ওখানে গিয়ে খেলব কি না এবং খেললে ভালো খেলব কি না এটার কোনো নিশ্চয়তা নেই। কিন্তু এটা একটা শেখার প্রক্রিয়া। অবশ্যই আমি ২০-২৫ দিন যে কয়দিনই থাকব, সবগুলো মাঠ সম্পর্কে ধারণা নেওয়ার। ভবিষ্যতে কাজে দেবে।’ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগটাকে শেখার মঞ্চ হিসেবে নিয়েছিলেন লিটন। আর তাই জাতীয় দলের ব্যস্ততা থাকা সত্ত্বেও বিরতির সময়গুলোতে খেলতে চেয়েছেন।

তবে আইপিএল যাত্রার শুরুটা সুখকর হয়নি লিটনের। দুই ম্যাচ ডাগআউটে কাটানোর পর একাদশে জায়গা পেয়ে সেই সুযোগ তিনি হেলায় নষ্ট করেছেন ব্যাটিং ব্যর্থতা ও বাজে কিপিংয়ে। আর এরপরই বদলে যায় দৃশ্যপট। কেকেআর সমর্থকদের রোষানলে পড়েন টাইগার উইকেটকিপার ব্যাটার। এমনকী যে লিটনের বন্দনায় ব্যস্ত ছিল কলকাতার সোশ্যাল মিডিয়া হ্যান্ডলগুলো, হঠাৎ যেন সব উধাও। কোথাও নেই লিটন।

তবে লিটনের ক্রিকেট ক্যারিয়ারে এই ধরনের পরিস্থিতি এবারই নতুন নয়। জাতীয় দলের হয়েও তিনি মুখোমুখি হয়েছেন বাজে দুঃস্বপ্নের। সে সময় কত তীর্যক মন্তব্য ও সমালোচনা সামলে লিটন নিজের জাত চিনিয়েছেন। ফলে সাম্প্রতিককালে বাংলাদেশের সেরা ব্যাটারদের একজন হয়ে ওঠেন এই উইকেটরক্ষক ব্যাটার।

খারাপ সময়ে হয়তো ঠান্ডা মাথার ধোনির কাছ থেকেও কিছু টিপস নিয়ে থাকবেন বাংলাদেশি তারকা এই ব্যাটার।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Facebook
Twitter
WhatsApp
LinkedIn
Print

আপনার মতামত প্রকাশ করুন

এ বিভাগের আরো খবর

ফেসবুক পেজে লাইক দিন

বিভাগীয় সংবাদ