দাম বেড়েছে পাকিস্তানি মুরগি-গরুর মাংসের

সপ্তাহের ব্যবধানে বাজারে দাম বেড়েছে পাকিস্তানি মুরগি ও গরুর মাংসের। পবিত্র শবে বরাতকে সামনে রেখে গরুর মাংসসহ বেশ কিছু পণ্যের দাম বেড়ে গেছে। এক সপ্তাহ আগে গরুর মাংস স্থানভেদে ৬০০ থেকে ৬৫০ টাকায় বিক্রি হলেও শুক্রবার তা ৭০০ টাকায় বিক্রি হচ্ছে। পাকিস্তানি মুরগির দামও কেজিতে ২০ টাকা বেড়েছে। আগে ৩০০ টাকায় বিক্রি হলেও আজ ৩২০ টাকায় বিক্রি হচ্ছে। আর ব্রয়লার মুরগির দাম নেয়া হচ্ছে ১৬৫ টাকা কেজি।

শুক্রবার রাজধানীর বিভিন্ন বাজার ঘুরে এমন চিত্র দেখা গেছে। এছাড়া হালুয়া তৈরির আরেকটি অনুসঙ্গ গাজরসহ বিভিন্ন সবজির দামও বেড়েছে। তবে অপরিবর্তিত রয়েছে আটা, ময়দা, চিনি ও দুধের দাম।
রাজধানীর বিভিন্ন কাঁচাবাজার ঘুরে দেখা গেছে, সকাল থেকে দুপুর পর্যন্ত গরুর মাংসের দোকানে ভিড় লেগেই আছে। আজ গরুর মাংস ৭০০ টাকা কেজি বিক্রি হচ্ছে। তবে দাম কেন বাড়ছে এর কোনো উত্তর দিতে পারেননি ব্যবসায়ীরা।

এক ক্রেতা জানান, একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করেন। মাংস না কিনেই ফিরে যাচ্ছেন তিনি। তিনি বলেন, ভেবেছিলাম শবে বরাতের রাতে চালের রুটির সঙ্গে মাংস খাবো। এটা বিশেষ করে বাচ্চাদের দাবি। কিন্তু বাজারে এসে দেখি মাংসের দাম বেড়ে গেছে। এতো দাম দিয়ে মাংস কেনা সম্ভব না।

গত সপ্তাহে গাজর ২০ টাকা কেজি বিক্রি হলেও আজ তা ৪০ টাকা কেজি বিক্রি হচ্ছে। এদিকে বাজারে খোলা চিনি ৮০ টাকা, আটা ৩৫ টাকা, সুজি ৮০ টাকা কেজি, ভারতীয় পেঁয়াজ প্রতি কেজি ৪০ টাকা, দেশি পেঁয়াজ ৫০ টাকা, ডিমের ডজন ১১০ টাকা করে বিক্রি হচ্ছে।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Facebook
Twitter
WhatsApp
LinkedIn
Print

আপনার মতামত প্রকাশ করুন

এ বিভাগের আরো খবর

ফেসবুক পেজে লাইক দিন

বিভাগীয় সংবাদ