‘তাইজুল-নাসুমের আসা-যাওয়া চলবে বিশ্বকাপের আগপর্যন্ত’

ঘরের মাটিতে অনুষ্ঠিত ইংল্যান্ড সিরিজের ওয়ানডে দলে ডাক পেয়েছিলেন তাইজুল ইসলাম। দলে তার অন্তর্ভূক্তির পরপরই আলোচনা-সমালোচনা শুরু হয়। নাসুম আহমেদের বদলে তাইজুল কেন দলে এর ব্যাখা হিসেবে টিম ম্যানেজমেন্ট থেকে বলা হয়েছিল, সেটি ‘অধিনায়কের চয়েজ’। ঠিক এক সিরিজ পরই আবার আয়ারল্যান্ড সিরিজের দল থেকে বাদ পড়েন তাইজুল, তার পরিবর্তে দলে ডাকা হয় নাসুমকে।

মে মাসের প্রথম সপ্তাহে ইংল্যান্ডের চেমসফোর্ডে আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ দল। ঘোষিত টাইগার স্কোয়াডে আবারও ফেরানো হয়েছে বাঁ-হাতি স্পিনার তাইজুলকে। যেন সেই একই কাহিনীর রিমেক। তাইজুল আসায় বাদ পড়তে হয়েছে নাসুমকে। প্রতি সিরিজে ঠিক কী কারণে এমন রোটেশন হচ্ছে সেটাও এবার জানালেন প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে।

সিলেটের মাটিতে তিন দিনের ক্যাম্পের শেষ দিন চলছে আজ (২৯ এপ্রিল)। তার আগে গণমাধ্যমে নাসুম-তাইজুলকে নিয়ে হাথুরু বলেন, ‘আমরা আলোচনা করেছি, সে অনুসারে স্কোয়াড বড় করতে চাই। সবাইকে অনেক অভিজ্ঞতা দিতে চাই। বিশ্বকাপের আগপর্যন্ত এমনটা চলতে থাকবে।’

বারবার বাদ পড়া আবার দলে ফিরে আসা, এটা তাদের ভেতর কোনো প্রভাব ফেলবে কিনা- এমন প্রশ্নে হাথুরু বলেন, ‘ফেলবে না। কারণ তাদের সঙ্গে যথেষ্ট কথা হয়েছে। ব্যাখ্যা করেছি কেন তারা আছে, কেন নেই। আশা করি প্রভাব ফেলবে না। যদি প্রভাব পড়ে, তাহলে সেটি তাদের পারফরম্যান্সেও এফেক্ট করবে। ওই ধরনের খেলোয়াড় আমরা দলে চাই না।’

প্রসঙ্গত, ভারতের মাটিতে চলতি বছরের অক্টোবরে শুরু হবে ওয়ানডে বিশ্বকাপ। প্রায় প্রতিটি দলই আসন্ন বিশ্বকাপের জন্য প্রস্তুতি নিতে শুরু করেছে। দৌড়ঝাঁপ করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডও (বিসিবি)।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Facebook
Twitter
WhatsApp
LinkedIn
Print

আপনার মতামত প্রকাশ করুন

এ বিভাগের আরো খবর

ফেসবুক পেজে লাইক দিন

বিভাগীয় সংবাদ