জামাতের সাথে পালিত হলোচানপুর শাহী ঈদগাহের ঈদুল ফিতরের নামাজ

:: ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি ::

ব্রাহ্মণবাড়িয়া বিজয়নগর চানপুর ঈদগাহে সর্বস্তরের মানুষের সঙ্গে মুসলমানদের অন্যতম প্রধান ধর্মীয় উৎসব ঈদুল ফিতরের নামাজ আদায় করলেন হাজার হাজার মুসল্লি।

সকাল ৮টায় চানপুর ঈদগাহ ময়দানে এই ঈদ জামাতে বিজয়নগর উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর মৃধা বর্তমান মেম্বার মো: সিরাজ মিয়া, জিল্লুর রহমান এড.সাইফুর রহমান জনি। সাবেক আনসার বিডিপি কর্মকর্তা হ হোসাইন আহমেদ ও একই এলাকার বিশিষ্ট ব্যক্তিবর্গ ঈদের নামাজ আদায় করেন।

নামাজ শেষে বিশেষ বক্তিবর্গরা ঈদগাহে মুসুল্লিদের সঙ্গে সংক্ষিপ্ত ঈদের শুভেচ্ছা বিনিময় করেন। চানপুর ঈদগাহ ময়দানে ঐতিহ্যবাহী ঈদের নামাজে অংশ নেন এলাকার হাজার হাজার মুসল্লি কিন্তু গত ২ বছরে কোভিড-১৯ (করোনাভাইরাস) মহামারীর কারণে ঈদের নামাজ ঈদগাহ থেকে বাতিল হয়ে যায়।

ঈদের নামাজ পরিচালনা করেন হযরত মাওলানা ফিরাশ উদ্দিন খান আল ওয়াফি সাহেব খতিব খাটিংগা কেন্দ্রীয় জামে মসজিদ ও চানপুর শাহী ঈদগাহ। বাংলাদেশের শান্তি ও অগ্রগতি এবং জনগণ তথা মুসলিম উম্মাহর কল্যাণ কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

মোনাজাতে এলাকার সকলের জন্য দোয়া করা হয়। শান্তি নিরাপত্তা সহ সারাদেশের উন্নতির জন্য দোয়া করা হয়। সারাদেশের পাশাপাশি বিশ্বজুড়ে প্রাণঘাতী নানা বালা-মুসিবত থেকে বিশ্ববাসীর মুক্তির জন্য বিশেষ দোয়াও করা হয়। এছাড়া, দেশ ও এর স্বার্থে, বিভিন্ন গণতান্ত্রিক আন্দোলনে, বিশেষ করে ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের সময় জীবন উৎসর্গকারী শহীদদেও আত্মার মাগফেরাত কামনা করেও দোয়া করা হয়।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Facebook
Twitter
WhatsApp
LinkedIn
Print

আপনার মতামত প্রকাশ করুন

এ বিভাগের আরো খবর

ফেসবুক পেজে লাইক দিন

বিভাগীয় সংবাদ