ছুটির দিনে সাদা পাথরে পর্যটকদের ভিড়

একদিকে ভারত, অন্যদিকে বাংলাদেশ। মাঝখান দিয়ে বয়ে গেছে ধলাই নদী। নদীর দুই পাড়ে সারি সারিভাবে বসে আছে অসংখ্য সাদা রঙের পাথর। ওপরে নীল আকাশ আর তার ঠিক নিচেই সবুজ পাহাড়। বলছিলাম সিলেটের সীমান্তবর্তী উপজেলা কোম্পানীগঞ্জের সাদা পাথর এলাকার কথা।

সিলেটের অন্যতম দর্শনীয় স্থান সাদা পাথরে শুক্রবার (৭ অক্টোবর) পর্যটকদের উপচে পড়া ভিড় দেখা গেছে। টানা কয়েকদিনের ছুটিতে ধলাই নদীর শীতল পানির স্পর্শ নিতে এসেছেন পর্যটকরা।

ময়মনসিংহ থেকে ঘুরতে আসা মিয়াদ আহমদ বলেন, সাদা পাথর এলাকায় এসে আমি পুরো মুগ্ধ। এত সুন্দর প্রকৃতি এর আগে আমি কোনো দিন দেখিনি। সবুজ পাহাড়ের বুক চিরে ভারত থেকে বয়ে আসা ধলাই নদীর পানির শীতল স্পর্শ আমি বারবার নিতে আসবো।

সিলেট শহর থেকে মাত্র ৩২ কিলোমিটার দূরত্বে হওয়ায় কোম্পানীগঞ্জের সাদা পাথর এলাকা স্থানীয়দেরও পছন্দের অন্যতম তালিকায় রয়েছে। তাইতো সাপ্তাহিক ছুটির দিনে অনেকেই পরিবার নিয়ে ছুটে আসেন একটু বিনোদনের জন্য।

সাদা পাথর পর্যটনকেন্দ্র ঘুরে এসে সিলেট নগরীর কুমারপাড়ার বাসিন্দা তাজুল ইসলাম বলেন, আমরা ব্যবসা-বাণিজ্য নিয়ে পুরো সপ্তাহ ব্যস্ত সময় পার করি। শুক্রবার পরিবার নিয়ে একটু ঘুরতে চাই। সাদা পাথরের যোগাযোগ ব্যবস্থা ভালো থাকায় ও এখানকার পরিবেশ অপরুপ হওয়ায় এখানে বেশি আসি।

ছুটিতে ঘুরতে আসা পর্যটকদের সার্বিক নিরাপত্তার বিষয়ে কোম্পানীগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুকান্ত চক্রবর্তী বলেন, আজ সাদা পাথরে ১০ হাজারের বেশি মানুষ ঘুরতে এসেছে। আমাদের থানার পক্ষ থেকে বেশ কয়েকটি টিম তাদের সার্বিক নিরাপত্তায় নিয়োজিত রয়েছে। যে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা রোধে আমরা সতর্ক রয়েছি।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Facebook
Twitter
WhatsApp
LinkedIn
Print

আপনার মতামত প্রকাশ করুন

এ বিভাগের আরো খবর

ফেসবুক পেজে লাইক দিন

বিভাগীয় সংবাদ