চীনে প্রেমিকের কাছে বয়স লুকানোই পুলিশকে জরিমানা দিলেন তরুণী!

বেশির ভাগ নারী বয়স নিয়ে কথা বলতে একেবারেই পছন্দ করেন না।অনেকে প্রকৃত বয়স আড়ালেই রাখতে চান। কিন্তু প্রেমিকের কাছ থেকে নিজের বয়স লুকোতে গিয়েই পুলিশের হাতে ধরা পড়লেন এক তরুণী। চীনের বাসিন্দা ওই তরুণী এখন জেলে।

সূত্রের খবর, প্রেমিকের থেকে ওই তরুণী ১৭ বছরের বড়। কিন্তু সে কথা প্রেমিকের থেকে লুকিয়ে রেখেছিলেন তিনি। কিছু দিন আগেই জাপানে বেড়াতে যাওয়ার পরিকল্পনা করেন দুজনে। কিন্তু পাশাপাশি চিন্তায় পড়ে যান তরুণী। পাসপোর্টে তার আসল বয়স লেখা। সেটা প্রেমিকের চোখে পড়লেই তো তিনি ধরা পড়ে যাবেন। সেই সময় তার মাথায় আসে দ্বিতীয় পাসপোর্ট বানানোর কথা।
আসল পাসপোর্টে তার জন্মের সাল ছিল ১৯৮৪। ওটাই সঠিক তথ্য। কিন্তু প্রেমিককে তা জানতে দেওয়া যাবে না। তাই ৬৫০০ ইউয়ান খরচ করে (বাংলাদেশী টাকায় প্রায় ১ লাখ টাকা) একটা ভুয়া পাসপোর্ট বানান। নতুন পাসপোর্টে তার জন্মসাল বদলে গিয়ে হয় ১৯৯৬।

ভুয়া পাসপোর্ট সঙ্গে নিয়েই দুজন মিলে জাপান যাচ্ছিলেন। কিন্তু ওই তরুণী বুঝতে পারেননি তার জন্য বিপদ অপেক্ষা করছে। চেক ইনের সময় বিমানবন্দরে জাল পাসপোর্ট দেখাতেই ধরা পড়ে যান তিনি। শুল্ক দপপ্তরের কর্মীরা জাল পাসপোর্ট বানানোর অপরাধে ওই তরুণীকে গ্রেপ্তার করেন। ৩০০০ ইউয়ান অর্থাৎ বাংলাদেশী টাকায় প্রায় ৪৬ হাজার টাকা জরিমানাও হয়। সূত্র: আনন্দবাজার

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Facebook
Twitter
WhatsApp
LinkedIn
Print

আপনার মতামত প্রকাশ করুন

এ বিভাগের আরো খবর

ফেসবুক পেজে লাইক দিন

বিভাগীয় সংবাদ