কোহলির সেঞ্চুরির জন্য প্রার্থনা করছেন পাকিস্তানি স্পিনার

ফর্ম হারিয়ে ধুঁকছেন বিরাট কোহলি। গেল তিন বছরে ব্যাট হাতে তিন অঙ্কের ঘর ছোঁয়া হয়নি তার। আন্তর্জাতিক ক্রিকেট থেকে আইপিএল, সর্বত্রই নিজেকে হারিয়ে খুঁজছেন বিশ্ব ক্রিকেটের অন্যতম সেরা এই ব্যাটসম্যান। এমন ধ্রুপদী প্রতিভার অধিকারী ব্যাটসম্যানের অফ ফর্মে বিষাদে পুড়ছেন ক্রিকেটপ্রেমীরা। কোহলির দুর্দিনে তার জন্য রীতিমত প্রার্থনা করছেন ‘শত্রু’ শিবিরের খেলোয়াড়রাও।

রোববার পাকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে কোহলির ভারতের এশিয়া কাপ মিশন। অথচ খোদ পাকিস্তান দলের অফ স্পিনিং অলরাউন্ডার শাদাব খানই কোহলির ফর্মে ফেরার জন্য প্রার্থনা করছেন, ‘কোহলি আগে যেমন ছিল, আবার যেন তেমন হতে পারে সেই প্রার্থনাই করি। সে এখনো ভালো পারফর্ম করছে, তবে যে স্ট্যান্ডার্ড ও নিজে সেট করেছে, সেটার সঙ্গে তুলনা করলে মনে হয় সে ফর্মে নেই। আমি ব্যক্তিগতভাবে চাই ও একটা সেঞ্চুরি করুক, আমাদের বিপক্ষে না, টুর্নামেন্টের অন্য কোনো দলের বিপক্ষে।’

কোহলির ফর্মহীনতা নিয়ে বরাবরই মুখর ভারত এবং পাকিস্তানের সাবেকরা। ভারতের বিশ্বকাপজয়ী অধিনায়ক কপিল দেব তো কোহলিকে দল থেকে বাদ দেওয়ার পরামর্শও দিয়েছিলেন। পাকিস্তানের সাবেকরাও অফ ফর্মে থাকা কোহলির সঙ্গে সময়ের অন্যতম সেরা ব্যাটসম্যান বাবর আজমের সঙ্গে তুলনা টেনে তার প্রতিভাকে খাটো করে দেখানোর চেষ্টা করেছেন।

তবে কোহলিকে নিয়ে সাবেকদের এসব বাক্যবাণের সঙ্গে মোটেও একমত নন শাদাব, ‘আসলে তারা (সাবেক ক্রিকেটাররা) এখন আর খেলেন না, তাই তাদের মনে হয় কোহলি এখন আর (প্রতিপক্ষের মনে) ভয় ধরাতে পারে না। সে ক্রিকেটের একজন কিংবদন্তি, দীর্ঘ সময় ধরে পারফর্ম করছে। সে যখন (ক্রিজে) আসে, আপনি কিছুটা ভয়ের মধ্যে থাকেন কারণ কোহলি বড় মাপের খেলোয়াড়। আমরা চাই না পাকিস্তানের বিপক্ষে সে বড় ইনিংস খেলুক।’

রোববার (২৮ আগস্ট) বাংলাদেশ সময় রাত ৮টায় দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে মুখোমুখি হবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত এবং পাকিস্তান।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Facebook
Twitter
WhatsApp
LinkedIn
Print

আপনার মতামত প্রকাশ করুন

এ বিভাগের আরো খবর

ফেসবুক পেজে লাইক দিন

বিভাগীয় সংবাদ