কামিন্স বিশ্রামে, অস্ট্রেলিয়ার ওয়ানডে অধিনায়ক স্মিথ

আগামী মাসে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে অস্ট্রেলিয়া দলকে নেতৃত্ব দেবেন স্টিভ স্মিথ। দলের নিয়মিত অধিনায়ক প্যাট কামিন্স বিশ্রামে থাকায় স্মিথকে অধিনায়ক নির্বাচিত করেছে অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড। স্মিথের সহ-অধিনায়ক হিসেবে নির্বাচিত হয়েছেন ট্রাভিস হেড।

এছাড়া এক সপ্তাহ ধরে চলমান বিতর্কেরও অবসান ঘটিয়েছে অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড। ওপেনার ডেভিড ওয়ার্নারের টেস্ট ক্রিকেট থেকে বিদায়ের পর ক্যামেরন গ্রিন নাকি স্মিথ- কে হবেন নতুন ওপেনার, সেটি নিয়ে তুমুল আলোচনা হচ্ছিল। অবশেষে স্মিথকেই নতুন ওপেনার নির্বাচিত করেছে বোর্ড। আর গ্রিনকে খেলানো হবে ৪ নম্বরে।

এদিকে ক্যারিবীয়দের বিপক্ষে ঘরের মাঠে ওয়ানডে সিরিজে থাকবেন না জস হ্যাজলউড ও মিচেল স্টার্ক। এই সিরিজে বিশ্রামে নিয়ে টেস্ট সিরিজে খেলবেন এই দুই অসি পেসার। একইসঙ্গে অলরাউন্ডার মিচেল মার্শকেও এই সিরিজের জন্য বিশ্রামে পাঠিয়েছে বোর্ড।

১৩ সদস্যের এই স্কোয়াডে রয়েছেন ফাস্ট বোলার ল্যান্স মরিস। এই সিরিজে অভিষেক হতে পারে তার। ২০২২ সালের পর থেকে দলে না থাকা জায়ে রিচার্ডসনও রয়েছেন স্কোয়াডে।

আগামী ২ ফেব্রুয়ারি মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে প্রথম ওয়ানডেতে মাঠে নামবে ওয়েস্ট ইন্ডিজ ও অস্ট্রেলিয়া। বাকি দুটি ম্যাচ হবে যথাক্রমে সিডনিতে ও ক্যানবেরায়।

এছাড়া অসিদের দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট স্কোয়াডে আছেন ম্যাট রেনশো। যিনি টেস্ট ক্রিকেট থেকে সদ্য বিদায় নেওয়া ওপেনার ডেভিড ওয়ার্নারের জায়গায় খেলার জন্য আলোচনায় ছিলেন। যদি সেই আলোচনা ইতিমধ্যেই চুকিয়ে দিয়েছে বোর্ড।

ওয়ানডে স্কোয়াড
স্টিভ স্মিথ (অধিনায়ক), ট্র্যাভিস হেড (সহ-অধিনায়ক), শন অ্যাবট, নাথান এলিস, ক্যামেরন গ্রিন, অ্যারন হার্ডি, জস ইঙ্গলিস, মার্নাস লাবুশেন, গ্লেন ম্যাক্সওয়েল, ল্যান্স মরিস, জায়ে রিচার্ডসন, ম্যাট শর্ট ও অ্যাডাম জাম্পা।

প্রথম টেস্টের জন্য স্কোয়াড
প্যাট কামিন্স (অধিনায়ক), স্কট বোল্যান্ড, অ্যালেক্স ক্যারে, ক্যামেরন গ্রিন, জস হ্যাজলউড, ট্র্যাভিস হেড, উসমান খাজা, মার্নাস লাবুশেন, নাথান লায়ন, মিচেল মার্শ, ম্যাথু রেনশো, স্টিভ স্মিথ ও মিচেল স্টার্ক।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Facebook
Twitter
WhatsApp
LinkedIn
Print

আপনার মতামত প্রকাশ করুন

এ বিভাগের আরো খবর

ফেসবুক পেজে লাইক দিন

বিভাগীয় সংবাদ