উইন্ডিজ সিরিজে শহিদুলের বদলি হাসান মাহমুদ

পূর্ণাঙ্গ সিরিজ খেলতে আগামী মাসের প্রথম সপ্তাহে ৩ ধাপে ওয়েস্ট ইন্ডিজের উদ্দেশে ঢাকা ছাড়বে বাংলাদেশ দল। যেখানে টেস্ট ও টি-টোয়েন্টি ফরম্যাটে নাম ছিল পেসার শহিদুল ইসলামের। তবে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজে মাঠে নামতে না পারলেও চোটে পড়েছেন এই ডানহাতি। এজন্য ক্যারিবীয় সফরে যেতে পারছেন না তিনি। শহিদুলের পরিবর্তে আরেক পেসার হাসান মাহমুদকে দলে নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেন, ‘হাসান মাহমুদ আমাদের সঙ্গে ওয়েস্ট ইন্ডিজ যাচ্ছে। এটা আমরা খুব দ্রুত অফিশিয়ালি জানিয়ে দেব। আপাতত সে আমাদের সঙ্গে যাচ্ছে। এরপর সেখানে তার একটা ফিটনেস টেস্ট হবে। তারপর আমরা সিদ্ধান্ত নেব সে কোন ফরম্যাটে খেলবে।’

শহিদুলের চোট নিয়ে বিসিবি চিকিৎসক মনজুর হোসাইন চৌধুরী বলেন, ‘গত ২৭ মে শ্রীলঙ্কার বিপক্ষে ঢাকা টেস্টের শেষদিন বদলি ফিল্ডার হিসেবে মাঠে নেমে চোটে পড়েন শহিদুল। সাইড স্ট্রেইনের এই চোট থেকে সেরে উঠতে অন্তত ৪-৬ সপ্তাহ সময় লাগবে।’

২০২১ সালে নিউজিল্যান্ড সফরের সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেন হাসান মাহমুদ। চোটে পড়ে সফরের মাঝপথেই দেশে ফেরেন। এরপর ভোগেন অজানা এক সমস্যায়।

বিসিবির তত্বাবধানে বিদেশে গিয়ে চিকিৎসকের পরামর্শ নেন। সর্বশেষ ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ (ডিপিএল) দিয়ে ফেরেন মাঠে। খেলেন মোহামেডান স্পোর্টিং ক্লাবের জার্সিতে।

উইন্ডিজ সফরের জন্য টেস্টে ১৬, ওয়ানডে ১৭ আর টি-টোয়েন্টি ফরম্যাটের ১৫ সদস্যের দল দিয়েছে বিসিবি। এই সফরের জন্য আগামী মাসের শুরুতে উড়াল দেবে দল। ১৬ জুন শুরু হবে প্রথম টেস্ট। সেন্ট লুসিয়ায় দ্বিতীয় টেস্ট শুরু ২৪ জুন। টেস্টের পর টি-টোয়েন্টি সিরিজ। ২ ও ৩ জুলাই প্রথম দুই টি-টোয়েন্টি হবে ডোমিনিকায়। ৭ জুলাই গানায়ায় অনুষ্ঠিত হবে শেষ টি-টোয়েন্টি। এরপর তিনটি ওয়ানডে ম্যাচ হবে গায়ানাতেই। ওয়ানডে সিরিজের ম্যাচগুলো হবে ১০, ১৩ ও ১৬ জুলাই।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Facebook
Twitter
WhatsApp
LinkedIn
Print

আপনার মতামত প্রকাশ করুন

এ বিভাগের আরো খবর

ফেসবুক পেজে লাইক দিন

বিভাগীয় সংবাদ