আগামী নির্বাচন একটি অগ্নিপরীক্ষার নির্বাচন : নানক

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ‘অগ্নিপরীক্ষার নির্বাচন’ বলে আখ্যায়িত করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক।

মঙ্গলবার (১৪ নভেম্বর) দুপুরে রাজধানীর মোহাম্মদপুর কৃষি মার্কেটের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে তিনি এ কথা বলেন। গত ১৪ অক্টোবর ভয়াবহ এক আগুনে মার্কেটটি পুড়ে যায়। এর ৬০ দিন পর মার্কেটটি পুনর্নির্মাণের কাজ শুরু হলো।

অনুষ্ঠানে জাহাঙ্গীর কবির নানক বলেন, আপনাদেরকে চোখ-কান খোলা রাখতে হবে। আপনাদের মনে রাখতে হবে, আগামী নির্বাচন একটি অগ্নিপরীক্ষার নির্বাচন। সেই নির্বাচনে যদি শেখ হাসিনাকে ক্ষমতায় রাখতে পারেন, তাহলে এমনভাবে উন্নয়নের সর্বোশিখরে পৌঁছাবে বাংলাদেশ।

তিনি বলেন, আমাদের উন্নয়ন, আমাদের গণতন্ত্র আজ হুমকির মুখে। আপনাদেরকে মনে রাখতে হবে, কিসের জন্য ২৮ অক্টোবর প্রধান বিচারপতির বাসায় হামলা হলো? কিসের জন্য জাস্টিস কোয়াটারে হামলা হলো, কিসের জন্য পুলিশ সদস্যকে হত্যা করা হলো?

নানক বলেন, কেন তাকে (নিহত পুলিশ সদস্যের সন্তানকে) পিতৃহারা করা হলো? শতশত পুলিশকে নির্মমভাবে আহত করা হয়েছে। কিসের স্বার্থে অবরোধ করেছেন? এই অবরোধ জনগণের বিরুদ্ধে অবরোধ।

আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর এই সদস্য বলেন, তারেক রহমান সাব লন্ডনের প্রাসাদে থাকেন। উনি ওখান থেকে লাদেনের মতো নির্দেশ দেন। তারেক রহমানের লক্ষ্য হলো, আমি যে দেশে থাকতে পারি নাই, সেই দেশের মানুষকে শান্তিতে থাকতে দেব না। সেই দেশকে আমি স্থিতিশীল থাকতে দেব না।

২০০৯ থেকে ২০১৮ সাল পর্যন্ত ঢাকা-১৩ আসনের সংসদ সদস্য ছিলেন জাহাঙ্গীর কবির নানক। ওই সময়কার ঢাকা-১৩ আসনের অন্তর্গত মোহাম্মদপুর, আদাবর, বসিলা, শেরে বাংলা নগর এলাকার সড়ক-অবকাঠামো, পানির সরবরাহ, করবস্থান তৈরি, শিক্ষাপ্রতিষ্ঠানের উন্নয়ন চিত্র তুলে ধরেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর এই সদস্য।

সাবেক এই সংসদ সদস্য বলেন, আমরা আমাদের দায়িত্ব জানি। আমাদের নেত্রী সফল রাষ্ট্রনায়ক শেখ হাসিনা মানুষের কষ্ট লাঘব করতে নিরন্তর পরিশ্রম করেন। তাহাজ্জুত নামাজ পড়ে, ফজরের নামাজ আদায় করে এদেশের মানুষের জন্য নিরলস পরিশ্রম করেন। সেই মানুষের কর্মী হিসেবে আমরা আমাদের দায়িত্ব পালনে ভুল করিনি। ভুল করিনি বলেই মাত্র ৬০ দিনের মাথায় এই মার্কেটের কাজ আমরা শুরু করব ইনশাআল্লাহ।

নানক জানান, গতকাল সোমবার প্রধানমন্ত্রী নিজেই মোহাম্মদপুর কৃষি মার্কেটের খোঁজ নিয়েছেন।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম, প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম রেজা, আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মোতাকাব্বির আহমেদ ও স্থানীয় কাউন্সিলররা উপস্থিত ছিলেন। এছাড়াও স্থানীয় আওয়ামী লীগ এবং ভাতৃপ্রতীম ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Facebook
Twitter
WhatsApp
LinkedIn
Print

আপনার মতামত প্রকাশ করুন

এ বিভাগের আরো খবর

ফেসবুক পেজে লাইক দিন

বিভাগীয় সংবাদ