স্বস্তির জয়েও হাসি নেই তামিমের

সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ যেটা পারেননি সেটাই করে দেখালেন তামিম ইকবাল। এবারের উইন্ডিজ সফরে সাকিবের নেতৃত্বে টেস্ট সিরিজ হারে বাংলাদেশ দল। মাহমুদউল্লাহর অধিনায়কত্বে টি-টোয়েন্টি হার। ক্যারিবীয় সফরে জয় যেন অধরা হয় যায় সফরকারীদের। তবে তামিমের নেতৃত্বে ওয়ানডেতে ফিরেই কাঙ্ক্ষিত জয়ের দেখা পেয়েছে দল। গায়ানায় জিতেছে ৬ উইকেটে।

তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে স্বস্তির জয় পেলেও দুশ্চিন্তা পিছু ছাড়ছে না বাংলাদেশ দলের। ক্যারিবীয়দের ১৪৯ রানে গুটিয়ে দেওয়া ম্যাচে একে একে ৪টি সহজ ক্যাচ হাত ফসকে গেছে ফিল্ডারদের। তা না হলে হয়তো ১১০-১২০ রানেই মধ্যেই থামানো যেত স্বাগতিকদের। ম্যাচ জিতে সেই আক্ষেপের কথা শোনালেন তামিম।

তামিম ইকবাল বলছিলেন, ‘ভালো দলের বিপক্ষে এই ক্যাচগুলো ছাড়াটা মূল্যবান হয়ে দাঁড়াবে। অধিনায়ক হওয়ার পর থেকেই বলছি, এটা নিয়ে আমি চিন্তিত। এটা বন্ধ হতে হবে, কমে আসতে হবে। ক্যাচগুলো ধরলে আমরা হয়তো এ ম্যাচে ১১৫ রান তাড়া করতাম। সমস্যা কোথায় খুঁজে বের করতে হবে । বারবার দেখবেন একই মানুষের হাত থেকে ক্যাচ পড়ছে, এটা ভালো নয়।’

তবে দিন শেষে এসেছে স্বস্তির জয়। বৃষ্টির কারণে ৪১ ওভারে নেমে আসা ম্যাচে ১৫০ রান টপকাতে নেমে ৬ উইকেট ৫৫ বল হাতে রেখেই জিতেছে লাল-সবুজের প্রতিনিধিরা। তবুও জয়টাকে সহজ মানছেন না তামিম।

অধিনায়কের ভাষায়, ‘ভালো লাগছে যে ওয়েস্ট ইন্ডিজে প্রথম ম্যাচ জিততে পারলাম। তবে বলব না এটা সহজ। আমাদের যদি জিততে হয় সেরা খেলাটাই খেলতে হবে। তারা যে ভালো দল, বিপজ্জনক দল, এটা টেস্ট এবং টি–টোয়েন্টিতেই প্রমাণ করেছে।’

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Facebook
Twitter
WhatsApp
LinkedIn
Print

আপনার মতামত প্রকাশ করুন

এ বিভাগের আরো খবর

ফেসবুক পেজে লাইক দিন

বিভাগীয় সংবাদ