অ্যাডভেঞ্চার-৯ লঞ্চে কী কারণে আগুন, তদন্তে কমিটি

রাজধানীর সদরঘাট টার্মিনালে অ্যাডভেঞ্চার–৯ নামের লঞ্চে অগ্নিকাণ্ডের প্রকৃত কারণ উদঘাটনে চার সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স। রোববার সন্ধ্যায় ফায়ার সার্ভিসের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে।

ফায়ার সার্ভিসের পক্ষ থেকে থেকে বলা হয়, অ্যাডভেঞ্চার-৯ লঞ্চে আগুন লাগার ঘটনার প্রকৃত জানতে চার সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এছাড়া অগ্নিকাণ্ডে কী পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তা তদন্তের মাধ্যমে জানবে কমিটি। আগামী ১০ কার্যদিবসের মধ্যে তদন্ত কমিটিকে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

তদন্ত কমিটির প্রধান করা হয়েছে ফায়ার সার্ভিসের উপ-পরিচালক (উন্নয়ন) নূর হাসান আহমেদকে। বাকি সদস্যরা হলেন, ফায়ার সার্ভিসের ওয়্যারহাউজ ইন্সপেক্টর দোলন আচার্য এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ট্রেনিং কমপ্লেক্সের অ্যাডজুটেন্ট ইকবাল বাহার বুলবুল ও সদরঘাট ফায়ার স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার (নাম জানা যায়নি)।

সকাল ১০টা ৫২ মিনিটের দিকে সদরঘাটে দাঁড়িয়ে থাকা অ্যাডভেঞ্চার-৯ নামক লঞ্চে আগুনের খবর পায় ফায়ার সার্ভিস। ফায়ার সার্ভিসের সাতটি ইউনিট কাজ করে আগুন নিয়ন্ত্রণে আনে।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Facebook
Twitter
WhatsApp
LinkedIn
Print

আপনার মতামত প্রকাশ করুন

এ বিভাগের আরো খবর

ফেসবুক পেজে লাইক দিন

বিভাগীয় সংবাদ