খুলনায় বিপুল পরিমাণ মাদকদ্রব্য ধ্বংস

খুলনায় বিপুল পরিমাণ মাদকদ্রব্য ধ্বংস করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। রোববার (৫ মার্চ) দুপুরে খুলনা বিজিবি অফিস প্রাঙ্গণে বুলডোজার ও আগুনে পুড়িয়ে এসব মাদকদ্রব্য ধ্বংস করা হয়।

ধ্বংস করা মাদকদ্রব্যের মধ্যে ছিল- ৫৬ হাজার ২৩৮ বোতল ভারতীয় ফেনসিডিল, ৪ হাজার ৩২২ বোতল বাংলা মদ, ১২৬ বোতল বিভিন্ন রকম মদ, ৩১১ বোতল ভারতীয় সিরাপ, ৪৭.৫৩০ কেজি ভারতীয় গাঁজা, ২৩ হাজার ৬৯০ পিস ভারতীয় ইয়াবা ট্যাবলেট, ৩ হাজার ৩৮ পিস বিভিন্ন রকম যৌন উত্তেজক ট্যাবলেট এবং ৫ হাজার ৬৪৯ প্যাকেট ভারতীয় পাতার বিড়ি।
খুলনা ব্যাটালিয়ন ২১ বিজিবি’র লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ তানভীর রহমান বলেন, আমরা মাদকের বিরুদ্ধে শক্ত অবস্থানে রয়েছি। মাদকবিরোধী অভিযানে বিভিন্ন প্রকার মদ, গাঁজা, ইয়াবা ফেনসিডিল জব্দ করেছি। ‘মাদককে না বলি’ বার্তা দেওয়ার জন্য বাৎসরিক আমরা মাদকদ্রব্য ধ্বংস করি। আজও মাদকদ্রব্য ধ্বংস করা হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেন, মাদকদ্রব্য পাচার সংক্রান্ত অপরাধ প্রতিরোধ করা বর্ডার গার্ড বাংলাদেশের অন্যতম দায়িত্ব ও কর্তব্য। এ দেশের বিশাল সীমান্ত দিয়ে আসা মাদকদ্রব্য চোরাচালান প্রতিরোধ করা এই বাহিনীর জন্য একটি চ্যালেঞ্জ। এ বিষয়টিকে আমাদের পেশাগত দায়িত্ব ছাড়াও সামাজিক দায়িত্ব মনে করতে হবে। কেননা মাদকের সঙ্গে অপরাধ প্রবণতার সরাসরি সম্পৃক্ততা রয়েছে। বিশেষ করে মাদকাসক্তির করাল গ্রাসে আমাদের তরুণ যুবসমাজ আজ ধ্বংসের সম্মুখীন।

তিনি আরও বলেন, মাদকের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলা আমাদের সামাজিক ও নৈতিক দায়িত্ব। মাদক সেবনের ক্ষতিকর দিকগুলো সম্পর্কে গণসচেতনতা বৃদ্ধি করতে হবে। সন্ত্রাস ও মাদকমুক্ত বাংলাদেশ গড়া বর্তমান সরকারের একটি অন্যতম অঙ্গীকার। সরকারের এই অঙ্গীকার বাস্তবায়নে বিজিবি অগ্রণী ভূমিকা পালন করছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন যশোর বিজিবি’র সদর দপ্তরের রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল শামীম আহমেদ এবং খুলনা বিজিবি’র সদর দপ্তরের সেক্টর কমান্ডার কর্নেল মামুনূর রশীদ।

স্বাগত বক্তব্য দেন খুলনা ব্যাটালিয়ন ২১ বিজিবি’র লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ তানভীর রহমান। এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) পুলক কুমার মৈত্র, অতিরিক্ত পুলিশ সুপার (ট্র্যাফিক) তাপস কুমার পাল প্রমুখ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Facebook
Twitter
WhatsApp
LinkedIn
Print

আপনার মতামত প্রকাশ করুন

এ বিভাগের আরো খবর

ফেসবুক পেজে লাইক দিন

বিভাগীয় সংবাদ