ইবিতে ছাত্রী নির্যাতন; অভিযুক্তদের স্থায়ী বহিষ্কারের দাবিতে ছাত্র ইউনিয়নের মশাল মিছিল

:: ইবি প্রতিনিধি ::

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) দেশরত্ন শেখ হাসিনা হলে ছাত্রী নির্যাতনের ঘটনায় অভিযুক্তদের স্থায়ী বহিষ্কারের দাবিতে মশাল মিছিল করেছে ইবি শাখা ছাত্র ইউনিয়ন। সোমবার (২৭ ফেব্রুয়ারি) রাত ৮ টায় ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল থেকে মশাল মিছিল বের করেন সংগঠনের সদস্যরা।

মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে জিয়া মোড়ে এসে শেষ হয়।

মিছিলে নবীন ছাত্রীকে অমানবিক নির্যাতন ও র‍্যাগিংয়ের অভিযোগে অভিযুক্ত ছাত্রলীগ নেত্রী সানজিদা চৌধুরী অন্তরা ও তার সহযোগীদের স্থায়ী বহিষ্কারের দাবি জানানো হয়। এসময় সংগঠনের সদস্যরা “নারী নির্যাতনে জড়িতদের, বহিষ্কার করো করতে হবে”, “র‍্যাগিং কারীদের কালো হাত, ভেঙ্গে দাও গুড়িয়ে দাও সহ বিভিন্ন স্লোগান দেয়।

সংগঠনটির সভাপতি ইমানুল সোহানের নেতৃত্বে উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক মোখলেছুর রহমান সুইট ও সহ-সভাপতি মাহমুদুল হাসানসহ বিভিন্ন স্তরের নেতাকর্মীরা।

শাখা ছাত্র ইউনিয়নের সভাপতি ইমানুল সোহান বলেন, ইতোমধ্যে অভিযুক্তদের তথ্যের সত্যতা মিলেছে এবং তাদেরকে হল থেকে বহিষ্কার করা হয়েছে। আমরা চাই এ ঘটনায় যারা জড়িত তাদেরকে বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ীভাবে বহিষ্কার করতে হবে। যদি স্থায়ী বহিষ্কার না করা হয় তাহলে আমরা সাধারণ শিক্ষার্থীদের নিয়ে কঠোর কর্মসূচী করতে বাধ্য হবো। এছাড়া বেশ কয়েকটি পাবলিক বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের দ্বারা সাধারণ শিক্ষার্থীরা র‍্যাগিংয়ের শিকার হয়েছে। তাদেরও আমরা সর্বোচ্চ শাস্তির আওতায় আনার জন্য দাবি জানাচ্ছি।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Facebook
Twitter
WhatsApp
LinkedIn
Print

আপনার মতামত প্রকাশ করুন

এ বিভাগের আরো খবর

ফেসবুক পেজে লাইক দিন

বিভাগীয় সংবাদ