‘জাতীয় পার্টিতে কোনো বিভক্তি নেই’

জাতীয় পার্টিতে বিভক্তি নেই বলে বিবৃতি দিয়েছেন দল প্রধান রওশন এরশাদ ও গোলাম মোহাম্মদ (জিএম) কাদের।

সোমবার (৯ জানুয়ারি) এক যৌথ বিবৃতিতে দলের ঐক্যের কথা জানিয়ে তারা বলেন, গণমাধ্যমে জাতীয় পার্টির বিভক্তি সম্পর্কিত বিভ্রান্তিকর কিছু খবর প্রকাশিত হয়েছে। এ পরিপ্রেক্ষিতে আমি (রওশন এরশাদ) ও পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের দ্ব্যর্থহীন ভাষায় বলতে চাই, জাতীয় পার্টিতে বিভক্তির প্রশ্নই ওঠে না। বরং আমরা দুজনই ঐক্যবদ্ধভাবে আমাদের প্রয়াত নেতা প্রাক্তন রাষ্ট্রপতি পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ প্রতিষ্ঠিত জাতীয় পার্টিকে ঐক্যবদ্ধ রাখতে বদ্ধপরিকর।

বিবৃতিতে আরও বলা হয়, আমরা দুজনই পার্টিকে একটি শক্তিশালী বিরোধী দল হিসেবে প্রতিষ্ঠিত করতে চাই। সংবিধান অনুযায়ী অনুষ্ঠিতব্য আগামী জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টি অংশগ্রহণ করবে এবং সে লক্ষ্যে ৩০০ আসনেই প্রার্থী দিতে পার্টিকে সুসংগঠিত করার প্রত্যয় ঘোষণা করছি। পার্টির সর্বস্তরের নেতাকর্মীদের নিজ নিজ অবস্থান থেকে পার্টিকে আরও শক্তিশালী করার আহ্বান জানাচ্ছি।

গত বছরের আগস্টে জাতীয় পার্টির (জাপা) প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদের ডাকা সম্মেলনের পরই দলে বিভক্তি দেখা দেয়। এরই ধারাবাহিকতায় শীর্ষ নেতাদের বহিষ্কার ও জাতীয় সংসদ অধিবেশনে না যাওয়ার ঘোষণাসহ নানা ঘটনা সামনে আসে।

থাইল্যান্ড থেকে চিকিৎসা শেষে দেশে ফিরেই দেবর জাপা চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জিএম) কাদেরকে নিয়ে একসঙ্গে কাজ করার ঘোষণা দেন রওশন এরশাদ। সবশেষ গত ১ জানুয়ারি জাপার প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপনেও দেবর-ভাবিকে এক মঞ্চে দেখা যায়।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Facebook
Twitter
WhatsApp
LinkedIn
Print

আপনার মতামত প্রকাশ করুন

এ বিভাগের আরো খবর

ফেসবুক পেজে লাইক দিন

বিভাগীয় সংবাদ