অনেক শীত? আপনাকে উষ্ণ রাখবে এই ৪ ডিভাইস

হঠাৎ শীত নেমেছে। উষ্ণতা পেতে শীতের পোশাকেই ভরসা। তবে এই শীতে আপনাকে উষ্ণতা দিতে পারে এমন কিছু ডিভাইসও রয়েছে।

শীতের কনকনে ঠান্ডা থেকে মুক্তি দিতে পারে এমন ৪টি ডিভাইসের কথাই আজ জানাবো।

রুম হিটার
তীব্র শীতে রুম উষ্ণ রাখতে চাইলে রুম হিটার ব্যবহার করতে পারেন। ছোট আকারের ফ্যানের মতো দেখতে রুম হিটার বহুল ব্যবহৃত একটি ডিভাইস। হিটিং কয়েলের মাধ্যমে এর মধ্য দিয়ে গরম বাতাস বের হয়। ১ থেকে ৫ হাজার টাকার মধ্যে এটি কিনতে পাওয়া যায়।

​হিটিং ইলেকট্রিক কম্বল
হিটিং কম্বল আপনাকে ভেতর থেকে গরম রাখতে সাহায্য করবে। বিশেষত পাহাড়ি জায়গায় ভীষণ কাজের এই ধরনের কম্বল। হাতের কাছেই থাকবে রিমোট। যা দিয়ে আপনি তাপমাত্রা নিয়ন্ত্রণ করতে পারবেন। অন-অফও করা যাবে সহজেই। ইলেকট্রিক শক লাগার সম্ভাবনা এতে একেবারে নেই।

​ফিট ওয়ার্মার
শীতকালে পায়ের তলা প্রায়শই ঠান্ডা হয়ে যায়। এ জন্য চটজলদি সমাধান ফিট ওয়ার্মার। অটোমেটিক অন-অফের সুবিধা-যুক্ত এই যন্ত্রটি দেখতে অনেকটাই ব্যাগের মতো। যার মধ্যে পা ঢুকিয়ে বসলে মুহূর্তের মধ্যেই আরামদায়ক উষ্ণতা পাওয়া যাবে। পাঁচ ধরনের তাপমাত্রা নিয়ন্ত্রণ করা যায় যন্ত্রটিতে। শুধুমাত্র পা গরম রাখতেই নয়, হিট থেরাপি ও ম্যাসাজের জন্যও ব্যবহৃত হয় এই ফিট ওয়ার্মার।

​হিটেড শাল
ইলেকট্রিক হিটেড শাল কাজ করে ইউএসবি পোর্টের মাধ্যমে। নির্মাতাদের দাবি, উচ্চমানের ফেব্রিক দিয়ে তৈরি করা হয়েছে এই শাল। তার সঙ্গে ফিট করে দেওয়া হয়েছে হাই-গ্রেড কার্বন ফাইবার দিয়ে তৈরি হিটিং প্যাড। ব্যথার ক্ষেত্রেও সেঁক দেওয়ার জন্য ব্যবহার করা যেতে পারে এই শাল। আর্থারাইটিস, লো ব্যাক পেইন এই সব সমস্যায় এই ডিভাইস বেশ উপকারি।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Facebook
Twitter
WhatsApp
LinkedIn
Print

আপনার মতামত প্রকাশ করুন

এ বিভাগের আরো খবর

ফেসবুক পেজে লাইক দিন

বিভাগীয় সংবাদ