স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের প্রধান সেনাপতি শেখ হাসিনা : নানক

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক বলেছেন, স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের প্রধান সেনাপতি বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনিই আমাদের একমাত্র পথপ্রদর্শক। বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নে তিনিই একমাত্র সেনাপতি।

সোমবার (১৩ ফেব্রুয়ারি) রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশনে ‌‘কৃষিবিদ দিবস’ উপলক্ষে এক আলোচনা সভায় এসব কথা বলেন তিনি। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

জাহাঙ্গীর কবির নানক বলেন, আমাদের মুক্তিযুদ্ধের চেতনাকে অক্ষুণ্ন রাখার জন্য, মুক্তিযুদ্ধের চেতনাকে ধরে রাখার জন্য শেখ হাসিনার নেতৃত্বে আগামী নির্বাচনে আমরা যে বাংলাদেশের স্বপ্ন দেখি সেই স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠার জন্য দৃঢ় প্রত্যয় রাখতে হবে।

তিনি বলেন, বিএনপি-জামায়াত এ দেশে অস্থিতিশীল পরিবেশ তৈরি করতে চায়। তারা এদেশের শান্তি-শৃঙ্খলা ও উন্নয়নের ধারা ব্যাহত করতে চায়। আমাদের সকলকে সতর্ক থাকতে হবে। এ বছর আমাদের নির্বাচনী বছর। এ বছরই জাতীয় এবং আন্তর্জাতিক ষড়যন্ত্র প্রতিহত করে আমাদের পবিত্র দায়িত্ব পালন করতে হবে।

দেশ যখন উন্নয়নের মাধ্যমে এগিয়ে যায় তখনই ষড়যন্ত্র শুরু হয় উল্লেখ করে জাহাঙ্গীর কবির নানক বলেন, এ দেশ যখন অর্থনীতির প্রবৃদ্ধি সর্বোচ্চ রেকর্ডে দাঁড়িয়েছে তখনই দেশীয় এবং আন্তর্জাতিক ষড়যন্ত্রের মাধ্যমে ১৯৭৫ সালে ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করা হয়েছে। কারা এবং কেন হত্যা করল? মনে রাখতে হবে ১৯৭১ যারা আমাদের মহান মুক্তিযুদ্ধের বিজয়কে মেনে নিতে পারেনি তারাই জাতীয় এবং আন্তর্জাতিক ষড়যন্ত্রের মাধ্যমে এ হত্যাকাণ্ড ঘটিয়েছে। রাষ্ট্র এবং জাতিকে ব্যর্থ করার ষড়যন্ত্র করা হয়েছিল। সেই পরাজিত শক্তিরা এখনো বাংলাদেশের ষড়যন্ত্র করে যাচ্ছে। কিন্তু বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা সকল ষড়যন্ত্র ভেদ করে বাংলাদেশকে এখন উন্নত দেশের কাতারে এনে দিয়েছেন।

কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশের সভাপতি প্রফেসর ডক্টর মো. শহীদুর রশীদ ভুঁইয়ার সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ.ম রেজাউল করিম। সভায় স্বাগত বক্তব্য রাখেন কৃষিবিদ ইনস্টিটিউশনের মহাসচিব খায়রুল আলম প্রিন্স।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Facebook
Twitter
WhatsApp
LinkedIn
Print

আপনার মতামত প্রকাশ করুন

এ বিভাগের আরো খবর

ফেসবুক পেজে লাইক দিন

বিভাগীয় সংবাদ