সৌদি আরবে যুদ্ধবিমান বিধ্বস্ত

মধ্যপ্রাচ্যের সৌদি আরবে প্রশিক্ষণের সময় দেশটির রয়্যাল সৌদি এয়ার ফোর্সের একটি এফ-১৫এস যুদ্ধবিমান বিধ্বস্ত হয়েছে। তবে এই যুদ্ধবিমানের দুই পাইলট নিরাপদে বিমান থেকে বেরিয়ে আসতে সক্ষম হয়েছেন। যে কারণে কোনও হতাহতের ঘটনা ঘটেনি।

সৌদি আরবের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল তুর্কি আল-মালকি বলেছেন, সোমবার যান্ত্রিক ত্রুটির কারণে ওই যুদ্ধবিমান কিং আবদুলআজিজ বিমান ঘাঁটির প্রশিক্ষণ এলাকায় বিধ্বস্ত হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্রের বরাত দিয়ে সৌদির সরকারি সংবাদ সংস্থা সৌদি প্রেস এজেন্সি (এসপিএ) বলেছে, দুর্ঘটনার সময় বিমানটিতে দু’জন পাইলট ছিলেন। বিমানটি মাটিতে আছড়ে পড়ার আগে জরুরি প্রস্থান ব্যবস্থা (ইজেক্টর সিট) ব্যবহার করে তারা নিরাপদে বেরিয়ে আসতে সক্ষম হন।

দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ এই কর্মকর্তা বলেছেন, যথাযথ তদন্তের মাধ্যমে দুর্ঘটনার কারণ উদঘাটন করা হবে। তিনি বলেছেন, ‘দুর্ঘটনার পেছনের কারণ উদঘাটন ও বিস্তারিত জানতে একটি কমিটি গঠন করা হয়েছে।’

মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল তুর্কি আল-মালকি বলেন, যুদ্ধবিমান বিধ্বস্তের এই ঘটনা কোনও হতাহত এবং বড় ধরনের ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Facebook
Twitter
WhatsApp
LinkedIn
Print

আপনার মতামত প্রকাশ করুন

এ বিভাগের আরো খবর

ফেসবুক পেজে লাইক দিন

বিভাগীয় সংবাদ