সুনামগঞ্জে বজ্রপাতে প্রাণ গেল জেলে-কৃষকের

সুনামগঞ্জে মাছ ধরতে গিয়ে জেলে ও জমি চাষ করার সময় বজ্রপাতে কৃষক মারা গেছেন। বৃহস্পতিবার (২৮ জুলাই) শান্তিগঞ্জ উপজেলার পশ্চিম বীরগাঁও ইউনিয়নের ০৫ নং ওয়ার্ডের ঠাকুরভোগ গ্রামে ও ছাতক উপজেলার বোবরাপুর গ্রামে এ ঘটনা ঘটে।

তেরা মিয়া (২৪) শান্তিগঞ্জ উপজেলার ঠাকুরভোগ গ্রামের আলী আকবরের ছেলে এবং জঈন উদ্দিন (৩৫) ছাতক উপজেলার বোবরাপুর গ্রামের বাসিন্দা।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, ভোর ৬টার দিকে নৌকা নিয়ে বাড়ির পাশে হাওরে মাছ ধরতে যান তেরা মিয়া। এ সময় বজ্রপাত ও বৃষ্টি শুরু হলে নৌকা নিয়ে পার্শ্ববর্তী বাড়ির কাছাকাছি গিয়ে একটি গাছের নিচে আশ্রয় নেন। এ সময় গাছের ওপর বজ্র পড়লে তেরা মিয়া আহত হন। পরে স্থানীয়রা এসে তার লাশ উদ্ধার করেন। একই সময় ছাতক উপজেলার জঈন উদ্দিন জমিতে কাজ করতে গেলে বজ্রপাতে ঘটনাস্থলেই মারা যান।

ঘটনা দুটির সত্যতা নিশ্চিত করেছেন ছাতক থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মিজানুর রহমান ও শান্তিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা খালেদ চৌধুরী।

ঠাকুরভোগ গ্রামের আনোয়ার হোসেন বলেন, তেরা মিয়া অত্যন্ত গরিব পরিবারের ছেলে। মাছ ধরে জীবিকা নির্বাহ করেন। না হলে উপোস থাকতে হয়। এ ঘটনায় পরিবারটি পথে বসে গেল।

শান্তিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খালেদ চৌধুরী বলেন, বজ্রপাতে একজন তরুণ নিহত হয়েছেন। খবর পেয়ে পুলিশ পাঠানো হয়েছে। ঘটনাস্থলে এখনো পুলিশ আছে।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Facebook
Twitter
WhatsApp
LinkedIn
Print

আপনার মতামত প্রকাশ করুন

এ বিভাগের আরো খবর

ফেসবুক পেজে লাইক দিন

বিভাগীয় সংবাদ