সংসদের বৈদ্যুতিক উপকেন্দ্রের শুভ উদ্বোধন করলেন স্পিকার

বাংলাদেশ জাতীয় সংসদ ভবন সংলগ্ন খেজুর বাগানস্থ ৩৩/১১কেভি ১৬/২০এমভি ০২টি বৈদ্যুতিক উপকেন্দ্রের উদ্বোধন করেছেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, এমপি। গণপূর্ত অধিদপ্তরের বাস্তবায়নে ঠিকাদার প্রতিষ্ঠান হিসেবে কাজ করেছে এডেক্স কর্পোরেশন লিমিটেড।

বুধবার বিকাল ৩ টায় উদ্বোধন অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সংসদের চীফ হুইপ নূর ই আলম চৌধুরী লিটন, গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী শরিফ আহমেদ। ঠিকাদার প্রতিষ্ঠান এডেক্স কর্পোরেশন লিমিটেড এর এমডি তারানা আলী এবং সিইও নুরুন নবী সুজন ও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

স্পিকার বিদ্যুৎ উপকেন্দ্র দুটি ঘুরে দেখেন। শিরিন শারমিনকে এডেক্স কর্পোরেশন এর সিইও নুরুন নবী সুজন বিদ্যুৎ উপকেন্দ্রের সেফটি সম্পর্কে অবহিত করেন।

স্পিকার বলেন, দেশ এগিয়ে যাচ্ছে। দেশ আরো এগিয়ে যাবে। বিদ্যুৎ কেন্দ্র দুটি ঘুরে দেখে আমার মনে হয়েছে বাংলাদেশের বিদুৎখাতের উন্নয়ন অনেকদূর এগিয়ে গেছে।

ঠিকাদার প্রতিষ্ঠান এডেক্স কর্পোরেশন লিমিটেড এর এমডি তারানা আলী বলেন, এডেক্স সব সময় দেশের জন্য কাজ করে। জাতীয় সংসদের সঙ্গে কাজ করতে পেরে পুরো এডেক্স কর্পোরেশন গর্বিত। এডেক্স সরকারের সঙ্গে ছিল ভবিষ্যতেও সরকারের সঙ্গে সকল প্রকার উন্নয়নমূলক কাজে অংশগ্রহণেএ সুযোগ পেলে তা লুফে নেবে।

বিদ্যুৎ কেন্দ্র দুটির সাবস্টেশনসহ সাবস্টেশন অটোমেশন(SAS) এবং ডিজিটাল ফল্ট অ্যান্ড ডিস্টার্বেন্স রেকর্ডার(DFDR) সিস্টেম সরবরাহ, ইনস্টলেশন, পরীক্ষণ এবং কমিশনিং-এর কাজ সম্পন্ন করে এডেক্স কর্পোরেশন লিমিটেড।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Facebook
Twitter
WhatsApp
LinkedIn
Print

আপনার মতামত প্রকাশ করুন

এ বিভাগের আরো খবর

ফেসবুক পেজে লাইক দিন

বিভাগীয় সংবাদ