শেরপুরে ৬ দিন ব্যাপী ভ্রাম্যমাণ বই মেলার উদ্বোধন

:: শেরপুর প্রতিনিধি ::

শেরপুরে ৬ দিন ব্যাপী ভ্রাম্যমান বই মেলা উদ্বোধন করা হয়েছে। ২৩ ফেব্রুয়ারী বৃহস্প্রতিবার সকালে জেলা প্রশাসক কার্যালয়ের মুক্ত মঞ্চে এ মেলা উদ্বোধন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. মাহমুদুল হক।

সাংস্কৃতি মন্ত্রনালয়ের সহযোগিতায় বিশ্ব সাহিত্য কেন্দ্রের আয়োজনে এ মেলায় প্রায় ৮ হাজার বই ২০ থেকে ৩০ ভাগ ছাড়ে বিক্রয় ও প্রদর্শন করা হবে। মেলা প্রতিদিন সকাল ১১ টা থেকে রাত ৮ টা পর্যন্ত আগামী ২৮ ফেব্রুয়ারী পর্যন্ত চলবে।

শেরপুর জেলা সরকারি গণগ্রন্ঠাগারের লাইব্রেরিয়ান মো. সাজ্জাদুল করিমের সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা এএসএম নুরুল ইসলাম হিরো, শেরপুর সরকারী কলেজের সহযোগী অধ্যাপক শিব শংকর কারুয়া, জেলা শিক্ষা অফিসার মো. রেজুয়ান ও জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. ওবায়দুল্লাহ।

আয়োজকরা জানান, নতুন প্রজন্মের কাছে মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুকে তুলে ধরতেই দেশব্যাপী এই বইমেলার উদ্যােগ নেওয়া হয়েছে৷ চারদিন চলবে এই ভ্রাম্যমান বই মেলা। জেলার বিভিন্ন জায়গায় বইগাড়ি নিয়ে ঘুরে ঘুরে পাঠকদের হাতে বই তুলে দেয়া হবে। আয়োজকরা আশা করেন, এতে করে সকলে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে পারবে, সেই সাথে বই পড়ার আগ্রহ গড়ে উঠবে।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Facebook
Twitter
WhatsApp
LinkedIn
Print

আপনার মতামত প্রকাশ করুন

এ বিভাগের আরো খবর

ফেসবুক পেজে লাইক দিন

বিভাগীয় সংবাদ