শেখ হাসিনার চরিত্রে অপু বিশ্বাস

ঢাকাই সিনেমার আলোচিত নায়িকা অপু বিশ্বাস। প্রায় দুই দশকের ক্যারিয়ারে বেশ কিছু ব্যবসাসফল সিনেমা উপহার দিয়েছেন তিনি। গত ঈদুল আজহায় মুক্তি পেয়েছিল তার অভিনীত ও প্রযোজিত সিনেমা ‘লাল শাড়ি’। এবার ভক্তদের আবারও সুখবর দিলেন এই নায়িকা। নির্মাতা সালমান হায়দার পরিচালিত একটি ছবিতে শেখ হাসিনার চরিত্রে দেখা যাবে তাকে।

জানা গেছে, নির্মিতব্য সিনেমাটির দুটি নামকরণ করেছেন পরিচালক। একটি ‘শেখ রাসেলের আর্তনাদ’, অন্যটি ‘আমি মায়ের কাছে যাব’। যেকোনো একটি নাম চূড়ান্ত হবে। চলচ্চিত্রটিতে বঙ্গবন্ধুর পরিবারের সর্বকনিষ্ঠ সদস্য শেখ রাসেলের গল্প উঠে আসবে। এতে অপুর চরিত্রের নাম ‘হাসু’। আর এই চরিত্রের জন্য মাত্র ১০০ টাকা পারিশ্রমিক নিয়েছেন তিনি।

নির্মাতা সালমান হায়দার বলেন, ২০১৯ সাল থেকে সিনেমাটি নির্মাণের পরিকল্পনা। এতে শেখ রাসেলের দৃষ্টি থেকে গল্পটি বলার চেষ্টা করব। তবে প্রতিটি চরিত্রই গুরুত্বপূর্ণ। সকল চরিত্রের শিল্পী নির্বাচনের ক্ষেত্রে চেহারার সাদৃশ্য, অভিনয়গুণকে প্রাধান্য দিয়েছি। আগামী ২২ আগস্ট থেকে শুটিং শুরু হবে। আপাতত প্রস্তুতি চলছে।

অপু বিশ্বাসের ১০০ টাকা পরিশ্রমিক নেয়ার ব্যাপারে তিনি বললেন, এই চরিত্রে অভিনয়ের জন্য অপু কোনো পারিশ্রমিক নিতে চাননি। নামে মাত্র ১০০ টাকা দিয়ে তাকে সিনেমায় যুক্ত করেছি।

সিনেমাটিতে যুক্ত হওয়ার বিষয়ে অপু বিশ্বাস বলেন, সিনেমাটির গল্প শুনে এক বাক্যে রাজি হয়ে যাই। ঐতিহাসিক এই সিনেমার অংশ হতে পেরে ভালো লাগছে। আশা করছি কাজটি দারুণ হবে। শুটিংয়ের জন্য প্রস্তুতি নিচ্ছি।

অপু ছাড়াও এ সিনেমায় আরও অভিনয় করছেন অরুণা বিশ্বাস, জিয়াউল রোশান, আমান রেজা প্রমুখ। অন্যদিকে, শেখ রাসেলের চরিত্রটির জন্য শিশুশিল্পী খোঁজা হচ্ছে বলেও জানিয়েছেন নির্মাতা।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Facebook
Twitter
WhatsApp
LinkedIn
Print

আপনার মতামত প্রকাশ করুন

এ বিভাগের আরো খবর

ফেসবুক পেজে লাইক দিন

বিভাগীয় সংবাদ