রাজশাহীতে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা

রাজশাহীতে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা বিরাজ করছে। সোমবার (১০ এপ্রিল) সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৮ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। এটি এই মৌসুমে সর্বোচ্চ তাপমাত্রা বলে জানিয়েছেন রাজশাহী আবহাওয়া পর্যবেক্ষণাগারের পর্যবেক্ষক রেজওয়ানুল হক।

জানা গেছে, রাজশাহীতে গত ছয় থেকে সাত দিন ধরে তাপমাত্রা বাড়ছে। এমন অবস্থান আরও কয়েক দিন থাকবে বলে জানানো হচ্ছে। তবে বৃষ্টি না হওয়া পর্যন্ত তাপমাত্রা কমার সম্ভাবনা নেই। এমন অবস্থায় নিম্ন আয়ের খেটে খাওয়া মানুষগুলো অনেক কষ্টে রয়েছেন। জীবিকার তাগিদে তাদের এ রোদ-গরমের মধ্যেই খোলা আকাশের নিচে কাজ করতে হচ্ছে।

ভ্যানচালক রবি বলেন, এই রোদে রোজা থেকে ভ্যান ঠেলতে খুব কষ্ট হয়। পাকা রাস্তার ওপরে একটুও থামা যাচ্ছে না। মনে হচ্ছে পাকা থেকে আগুনের তাপ উঠছে। বোতলের পানি শেষ। এখানে থেমে চোখে মুখে নলকূপের পানি দিলাম। চোখে মুখে পানি না দিলে সড়কে থাকা যাচ্ছে না।

রাজশাহী আবহাওয়া পর্যবেক্ষণাগারের পর্যবেক্ষক রেজওয়ানুল হক বলেন, আজ বিকেল ৩টায় রাজশাহীতে সর্বোচ্চ ৩৮ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। রাজশাহীতে গত ৬ থেকে ৭ দিন থেকে তাপমাত্রা বৃদ্ধি অব্যাহত রয়েছে। এমন পরিস্থিতি চলতি সপ্তাহজুড়ে থাকতে পারে। এর আগে গতকাল রোববার রাজশাহীতে দিনের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৮ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Facebook
Twitter
WhatsApp
LinkedIn
Print

আপনার মতামত প্রকাশ করুন

এ বিভাগের আরো খবর

ফেসবুক পেজে লাইক দিন

বিভাগীয় সংবাদ