যথাসম‌য়ে ভিসা পা‌বেন হজযাত্রীরা : সৌ‌দি রাষ্ট্রদূত

চল‌তি বছর বাংলা‌দেশ থে‌কে সৌ‌দি আর‌বে হজ কর‌তে যাওয়া বা‌কি হজযাত্রীরা যথাসম‌য়ে ভিসা পা‌বেন ব‌লে জা‌নি‌য়ে‌ছেন ঢাকায় নিযুক্ত সৌদি রাষ্ট্রদূত ইসা ইউসুফ ইসা আল দুহাইলান।

মঙ্গলবার (১৩ জুন) ঢাকার সৌদি দূতাবাসে কক্সবাজারে অগ্নি দুর্ঘটনায় ক্ষতিগ্রস্তদের আশ্র‍য় সহায়তা ও সৈয়দপুরে চক্ষু চিকিৎসা সহায়তা নি‌য়ে এক সংবাদ স‌ম্মেল‌নে এ কথা জানান রাষ্ট্রদূত।

তিনি ব‌লেন, চলতি বছর ৮০ শতাংশ বাংলাদেশি হজযাত্রীদের ভিসা সম্পন্ন হয়েছে। বাকী হজযাত্রীদের ভিসা যথাসময়ে হয়ে যাবে। হজযাত্রীদের ভিসা ও সেবা দিতে আমরা প্রস্তুত।

দুহাইলান জানান, সৌদির রোড টু মক্কা ইনিশিয়েটিভ সফল করতে ৮০ জন অফিসার ঢাকায় এসেছেন। ভিসা প্রক্রিয়ায় কিছু টেকনিক্যাল ইস্যু ছিল, সেই ঝা‌মেলা শেষ হ‌য়ে গে‌ছে।

রো‌হিঙ্গা প্রত‌্যাবাসন নি‌য়ে এক প্রশ্নের জবা‌বে রাষ্ট্রদূত ব‌লেন, রোহিঙ্গাদের স্বেচ্ছায় ও নিরাপদ প্রত্যাবাসনে যে কোনো উদ্যোগকে সমর্থন দেয় সৌদি আরব।

চট্রগ্রা‌মের পতেঙ্গা পোর্ট টার্মিনালে সৌ‌দি সং‌শ্লিষ্টতা নি‌য়ে রাষ্ট্রদূত জানান, বাংলাদেশের প্রধানমন্ত্রীর বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমানের নির্দেশনায় পতেঙ্গা পোর্ট টার্মিনাল অপা‌রেট নিয়ে আলোচনা হয়েছে। সেই লক্ষ্যে বাংলাদেশের নৌপরিবহন মন্ত্রী সৌদি সফর করেছেন। পোর্ট টার্মিনাল অপারেটের জন্য সৌদির রেড সি গেট কোম্পানির সঙ্গে আগামী নভেম্বরে চুক্তি হবে বলে আশা করা যায়।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Facebook
Twitter
WhatsApp
LinkedIn
Print

আপনার মতামত প্রকাশ করুন

এ বিভাগের আরো খবর

ফেসবুক পেজে লাইক দিন

বিভাগীয় সংবাদ