মানিকগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি ছানু, সম্পাদক বিপ্লব

ঐতিহ্যবাহী মানিকগঞ্জ প্রেসক্লাবের দ্বি-বার্ষিক (২০২৩-২০২৫) নির্বাচনে গোলাম ছারোয়ার ছানু (জেলা প্রতিনিধ দৈনিক জনকণ্ঠ ও চ্যানেল আই) সভাপতি এবং অতীন্দ্র চক্রবর্তী বিপ্লব (জেলা প্রতিনিধি দৈনিক সমকাল) সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছে।

শনিবার (৫ আগস্ট) বেলা ৩টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বিরতিহীনভাবে মানিককগঞ্জ প্রেসক্লাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। পরে ভোট গণনা শেষে নির্বাচন কমিশনার মতিউর রহমান ফলাফল ঘোষনা করেন।

সভাপতি পদে ২৯ ভোট পেয়ে গোলাম ছারোয়ার ছানু বিজয়ী হয়েছেন এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাহাঙ্গীর আলম বিশ্বাস (স্টাফ রিপোর্টার ডেইলি স্টার ও আর টিভি) পেয়েছেন ২৪ ভোট। সাধারণ সম্পাদক পদে ৩১ ভোট পেয়ে অতীন্দ্র চক্রবর্তী বিপ্লব (জেলা প্রতিনিধি দৈনিক সমকাল পত্রিকা) বিজয়ী হয়েছেন এবং নিকটতম প্রতিদ্বন্দ্বী মো. আকরাম হোসেন (স্থানীয় দৈনিক আমার নিউজ পত্রিকার সম্পাদক ও জেলা প্রতিনিধি বাংলাভিশন টেলিভিশন) পেয়েছেন ২০ ভোট।

সহ-সভাপতি পদে নির্বাচিত হয়েছেন কাবুল উদ্দিন খান (জেলা প্রতিনিধি বাংলাদেশ প্রতিদিন পত্রিকা ও নিউজ টোয়েন্টিফোর টেলিভিশন) ৩৮ ভোট ও শাহজাহান বিশ্বাস (জেলা প্রতিনিধি নিউ এইজ পত্রিকা) ৩৬ ভোট পেয়ে এই দুইজন নির্বাচিত হয়েছেন। তাদের প্রতিদ্বন্দ্বী আহমেদ সাব্বির সোহেল (স্টাফ রিপোটার এনটিভি) পেয়েছেন ১৯ ভোট। সিনিয়র সদস্য মাহবুব আলম জুয়েল (স্থানীয় পত্রিকা সময় সংবাদের সম্পাদক) পেয়েছেন ১৩ ভোট।

সহ-সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন রিপন আনসারী (জেলা প্রতিনিধি জিটিভি ও মানবজমিন পত্রিকা) ৩৭ ভোট পেয়ে। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী আশরাফুল আলম লিটন (জেলা প্রতিনিধি ডিবিসি টেলিভিশন) পেয়েছেন ১৬ ভোট।

প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন আকমল হোসেন (স্থানীয় সাপ্তাহিক অগ্নিবিন্দু পত্রিকার সম্পাদক) ২৯ ভোট পেয়ে। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী খন্দকার সুজন হোসেন (স্থানীয় পত্রিকা-সাপ্তাহিক তারুণ্যের কথার সম্পাদক) পেয়েছেন ২৩ ভোট।

দপ্তর সম্পাদক হিসেবে বিজয়ী হয়েছেন আজিজুল হাকিম (জেলা প্রতিনিধি মাই টিভি ও দৈনিক বাংলা পত্রিকা) ৩২ ভোট পেয়ে। তার প্রতিদ্বন্দ্বী মোহাম্মদ ইউসুফ আলী (স্টাফ রিপোর্টার চ্যানেল টোয়েন্টিফোর) পেয়েছেন ২০ ভোট।

এছাড়াও বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন যুগ্ম সাধারণ সম্পাদক পদে মঞ্জুর রহমান (জেলা প্রতিনিধি ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশন), কোষাধ্যক্ষ পদে শাহিন তারেক (জেলা প্রতিনিধি, দৈনিক ইনকিলাব), ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে জাহিদুল হক চন্দন (জেলা প্রতিনিধি, রাইজিংবিডিডটকম)।

নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনের দায়িত্ব পালন করেন সাব্বিরুল ইসলাম সাবু (জেলা প্রতিনিধি কালেরকন্ঠ ও একুশে টেলিভিশন)। এছাড়াও নির্বাচন কমিশন হিসেবে ছিলেন দৈনিক যুগান্তর পত্রিকার স্টাফ রিপোর্টার মতিউর মহমান এবং প্রথম আলো পত্রিকার জেলা প্রতিনিধি আব্দুল মোমিন।

শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত জেলা পরিষদের মিলনায়তনে দ্বি-বার্ষিক সাধারণসভা অনুষ্ঠিত হয়।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Facebook
Twitter
WhatsApp
LinkedIn
Print

আপনার মতামত প্রকাশ করুন

এ বিভাগের আরো খবর

ফেসবুক পেজে লাইক দিন

বিভাগীয় সংবাদ