বৃদ্ধ মা-বাবার যত্ন নেয়া সন্তানের দায়িত্ব: তথ্যমন্ত্রী

তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, অসহায় ও অসুস্থ মা-বাবার ভরণপোষণ না দেওয়া বা তাদের রাস্তায় ফেলে চলে যাওয়া দণ্ডনীয় অপরাধ। বৃদ্ধ বাবা-মা ও অভিভাবকের যত্ন নেয়া সন্তানদের সামাজিক ও আইনগত দায়িত্ব।

শনিবার রাজধানীর মিরপুরের দক্ষিণ পাইকপাড়ায় ‘চাইল্ড অ্যান্ড ওল্ড এইজ কেয়ার’ নামে একটি বৃদ্ধাশ্রম পরিদর্শনকালে তিনি এ কথা বলেন। এ সময় ড. হাছান মাহমুদ বৃদ্ধাশ্রমের বাসিন্দাদের খোঁজ-খবর নিয়ে তাদের হাতে উপহারসামগ্রী তুলে দেন। পরে ‘চাইল্ড অ্যান্ড ওল্ড এইজ কেয়ার ফাউন্ডেশন’-এর প্রতিষ্ঠাতা মিল্টন সমাদ্দারের হাতে আর্থিক সহায়তার চেক তুলে দেন।

তথ্যমন্ত্রী বলেন, প্রত্যেক সন্তানের উচিত বাবা-মা যেমনই হোক, যতদিন বেঁচে থাকেন, তাদের সেবা-শুশ্রুষা, দেখাশোনা করা। সরকার এ বিষয়ে আইনও প্রণয়ন করেছে। যারা এটি করে না, তারা সামাজিক ও রাষ্ট্রের আইন অনুযায়ী গুরুতর অপরাধ করছে। এ অপরাধ দণ্ডনীয়।

ড. হাছান মাহমুদ বলেন, বৃদ্ধাশ্রমের প্রতিষ্ঠাতা মিল্টন সমাদ্দার একটি অসাধারণ কাজ করছেন। আমি এই দেশের নাগরিক হিসেবে তার প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি। এরই মধ্যে তাকে সরকারের পক্ষ থেকে স্বীকৃতি, যুব পুরস্কার এবং সমাজকল্যাণ পুরস্কার দেওয়া হয়েছে। নানাভাবে সহায়তাও করা হয়েছে। প্রয়োজনে আরো সহায়তা করা হবে। তার পদাঙ্ক অনুসরণ করে আরো মানুষের এ ধরনের কাজে এগিয়ে আসা উচিত।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Facebook
Twitter
WhatsApp
LinkedIn
Print

আপনার মতামত প্রকাশ করুন

এ বিভাগের আরো খবর

ফেসবুক পেজে লাইক দিন

বিভাগীয় সংবাদ