‘বিএনপি পদযাত্রার নামে হাতে হারিকেন নিয়ে পথে পথে ঘুরছে’

যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ বলেছেন, বিএনপি নির্বাচনকে ভয় পায়, তাই তারা বিদেশিদের কাছে ধরনা দিচ্ছে। যার ফলে যে ভিসা রেস্ট্রিকশনে তাদেরকেই ঢুকিয়ে দিয়েছে। তাতে তাদের লাভ হলো কী! কিছুই নয়। এখন তারা পদযাত্রার নামে হাতে হারিকেন নিয়ে পথে পথে ঘুরছে।

মঙ্গলবার (১৩ জুন) বিকেলে কেন্দ্রীয় শহীদ মিনারে যুবলীগের ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের যৌথ শান্তি সমাবেশে তিনি এ কথা বলেন।

পরশ বলেন, সম্প্রতি বিএনপি বিভিন্ন সিটি কর্পোরেশন নির্বাচনে নিজেদের নেতা-কর্মীদের সাংগঠনিক নিষেধাজ্ঞা দিয়েছে। মেয়র এবং কাউন্সিলর পদে নির্বাচনে অংশগ্রহণ থেকে তাদেরকে বিরত রাখার জন্য ও নিরুৎসাহিত করার জন্য আপ্রাণ চেষ্টা করেছে। কিন্তু লাভ হচ্ছে না। নিষেধাজ্ঞা দিয়েও লাভ হচ্ছে না। একাধারে চিঠি দিচ্ছে, আজীবন বহিষ্কার করছে। এতে বোঝা যায় তাদের মধ্যে বিভক্তি রয়েছে। কারণ অধিকাংশ বিএনপি নেতাই নির্বাচনমুখী। বিএনপিরই একটা বিরাট অংশ নির্বাচনে অংশগ্রহণ করতে চায়।

তিনি বলেন, আমার পয়েন্ট হলো… অবাধ এবং প্রতিযোগিতামূলক নির্বাচন বর্জন করা ও নির্বাচনে অংশগ্রহণ করতে বাধা দেওয়া সুষ্ঠু নির্বাচনের পরিপন্থি কি না? এই অসংগত আচরণের জন্য তাদেরকে দোষী সাব্যস্ত করা যায় কি না? কিংবা তারা আমেরিকার ভিসা নিষেধাজ্ঞার আওতায় পরে কি না? তাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান অবশ্য আগেও ভিসা নিষেধাজ্ঞায় পরেছিলেন। তার জন্য নতুন কিছু না। তবে নির্বাচন বর্জন করার মানসিকতা তাদের নিজেদের মধ্যেই গ্রহণযোগ্য হচ্ছে না। তাদের নিজেদের নেতা-কর্মীরাই প্রত্যাখান করছে এই ধরনের অবাস্তব রাজনৈতিক কৌশল। তারাও বোঝে তত্ত্বাবধায়ক সরকারের দাবি একটা অপরিপক্ব, বিভ্রান্তিকর ও অর্থহীন দাবি। এই দাবিতে তারা নিজেরাই বিশ্বাস করে না। তাই তারা ঝাঁকে ঝাঁকে নির্বাচনে যাচ্ছে। আগামী জাতীয় সংসদ নির্বাচনেও বিএনপির একটি বিরাট অংশ দল নির্বাচনের দিকে দৌড়াবে।

যুবলীগের চেয়ারম্যান বলেন, আওয়ামী লীগ সরকার জনগণের সরকার, গণমানুষের সরকার। এই সরকারকে এসব আন্দোলন-সংগ্রামের ভয় দেখিয়ে ক্ষমতা থেকে বিতাড়িত করার স্বপ্ন দেখছেন আপনারা। আপনারা জেগে উঠুন। এই দিবা স্বপ্নের এখন আর সময় নেই। আওয়ামী লীগ সরকারকে আন্দোলন-সংগ্রাম করে উৎখাত করা যায় না। কারণ আওয়ামী লীগ জনগণের ভেতর থেকে গড়ে ওঠা সংগঠন। কোনো ক্যান্টনমেন্ট থেকে গড়ে ওঠা সরকার না যে ভয় দেখালে চলে যাবে, পালিয়ে যাবে। আওয়ামী লীগ সরকার পালায় না। এদেশের মানুষকে নিয়েই বছরের পর বছর আন্দোলন-সংগ্রাম করেছে জনগণের অধিকার আদায়ের জন্য।

ঢাকা মহানগর যুবলীগ উত্তরের ভারপ্রাপ্ত সভাপতি জাকির হোসেন বাবুলের সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন যুবলীগ সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিল।

এসময় আরও উপস্থিত ছিলেন যুবলীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাড. মামুনুর রশীদ, ডা. খালেদ শওকত আলী, মো. রফিকুল ইসলাম, মো. হাবিবুর রহমান পবন, মো. এনামুল হক খান, ইঞ্জিনিয়ার মৃনাল কান্তি জোদ্দার, মো. জসিম মাতুব্বর, মো. আনোয়ার হোসেন, যুগ্ম-সাধারণ সম্পাদক বিশ্বাস মুতিউর রহমান বাদশা, মুহাম্মদ বদিউল আলম, সাংগঠনিক সম্পাদক মো. সাইফুর রহমান সোহাগ, জহির উদ্দিন খসরু, মো. সোহেল পারভেজ, মশিউর রহমান চপল, অ্যাড. ড. শামীম আল সাইফুল সোহাগ, প্রচার সম্পাদক জয়দেব নন্দী, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক মো. সাদ্দাম হোসেন পাভেল, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সম্পাদক মো. শামছুল আলম অনিক, স্বাস্থ্য ও জনসংখ্যা সম্পাদক ডা. ফরিদ রায়হান, পরিবেশ বিষয়ক সম্পাদক মো. হারিছ মিয়া শেখ সাগর, মহিলা সম্পাদক অ্যাড. মুক্তা আক্তার ও উপ-দপ্তর সম্পাদক মো. দেলোয়ার হোসেন শাহজাদা।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Facebook
Twitter
WhatsApp
LinkedIn
Print

আপনার মতামত প্রকাশ করুন

এ বিভাগের আরো খবর

ফেসবুক পেজে লাইক দিন

বিভাগীয় সংবাদ