ফিলিপাইনে যাত্রীবাহী বাস খাদে পড়ে নিহত ১৭

ফিলিপাইনের মধ্যাঞ্চলে যাত্রীবাহী একটি বাস দুর্ঘটনায় ১৭ জন নিহত হয়েছে। বাসটি রাস্তা থেকে ছিটকে পাহাড়ি গিরিখাদে পড়ে গেলে এসব লোক প্রাণ হারায়। এদের মধ্যে একজন কেনিয়ার নাগরিকও রয়েছে। এ ঘটনায় আহত হয়েছে অন্তত আরও ১১ জন।
মঙ্গলবার (৫ ডিসেম্বর) বিকেলে অ্যান্টিক প্রদেশের হামটিক মিউনিসিপালিটি এলাকায় এ দুর্ঘটনাটি ঘটে। আজ বুধবার এ তথ্য জানিয়েছেন স্থানীয় কর্মকর্তারা। খবর এএফপির।

দুর্ঘটনার স্থানটিকে ‘দুর্ঘটনা প্রবণ’ উল্লেখ করে প্রাদেশিক দুর্যোগ ব্যবস্থাপনা সংস্থার প্রধান রডেরিক ট্রেইন জানান, আহত সাতজনের অবস্থা গুরুতর এবং বাকি চারজনের অবস্থা স্থিতিশীল। নিহতদের মধ্যে একজন কেনিয়ার নাগরিক রয়েছেন। এ ছাড়া আরেকজন কেনিয়ার নাগরিকের অবস্থাও গুরুতর।

প্রদেশের গভর্নর রোডোরা কাডিয়াও রেডিও স্টেশন ডিজেডআরএইচকে জানান, ওই বাসটিতে কেনিয়ার মোট চারজন যাত্রী ছিল এবং বাকি যাত্রীদের বেশির ভাগই ছিল অ্যান্টিকের অধিবাসী। তবে পরে পুলিশ জানায়, বাসটিতে দুজন কেনিয়ার নাগরিক ছিলেন। এ ছাড়া একজনের মরদেহ শনাক্ত করা সম্ভব হয়নি।

গভর্নর কাডিয়াও আরও জানান, ঘন জঙ্গলে পরিপূর্ণ পাহাড়ি এলাকার রাস্তাটি থেকে ৩০ মিটার (১০০ ফুট) নিচে পড়ে যায় বাসটি।

দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষের প্রধান রডেরিক ট্রেইন আরও জানান, প্রত্যক্ষদর্শীদের বর্ণনা থেকে জানা গেছে কারিগরি কারণে এই দুর্ঘটনাটি ঘটে থাকতে পারে। ব্রেক ফেলের কারণেই সম্ভবত চালক নিয়ন্ত্রণ হারান।

এদিকে, গভর্নর কাডিয়াও হাসপাতালে থাকা আহতদের সঙ্গে দেখা করেছেন। এ ছাড়া তিনি চিকিৎসা সহায়তার বিষয়ে প্রতিশ্রুতিসহ নিহতদের শেষকৃত্য আয়োজনের বিষয়ে কথা বলেছেন।

রডেরিক ট্রেইন জানান, উদ্ধার অভিযান শেষ হয়ে গেছে এবং কর্তৃপক্ষ এখন বাসটি উদ্ধারের চেষ্টা চালিয়ে যাচ্ছে।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Facebook
Twitter
WhatsApp
LinkedIn
Print

আপনার মতামত প্রকাশ করুন

এ বিভাগের আরো খবর

ফেসবুক পেজে লাইক দিন

বিভাগীয় সংবাদ