পাবনায় মুসা হত্যায় জড়িত ৫ চরমপন্থি সদস্য গ্রেপ্তার

পাবনায় নিষিদ্ধ ঘোষিত চরমপন্থি সংগঠন সর্বহারা দলের ৫ সদস্যকে অস্ত্রসহ গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারকৃতরা আত্মসমর্পণ করা চরমপন্থি সদস্য মুসা খাঁ হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছেন বলে পুলিশ জানিয়েছে।

সোমবার (১৪ নভেম্বর) দুপুর নিজ কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান পাবনার পুলিশ সুপার মো. আকবর আলী মুনসী। এ সময় অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মো. মাসুদ আলম ও অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. রোকনুজ্জামান সরকার প্রমুখ উপস্থিত ছিলেন।

গ্রেপ্তারকৃতরা হলেন- পাবনার চাটমোহরের কদমতলীর আব্দুল হাই সামাদের ছেলে সাইফুল ইসলাম ওরফে শুটার সিরাজ (২৫), আটঘরিয়ার নগরচাচকিয়া উত্তরপাড়ার মো. নায়েব আলীর ছেলে মো. একরাম হোসেন (২৫), আমিনপুর থানার চর দুর্গাপুরের কোরবান ব্যাপারীর ছেলে মো. শরিফুল ইসলাম (২৫), আতাইকুলা থানার সাদুল্লাহপুরের ফারাদপুর নতুনপাড়ার গফুর প্রামাণিকের ছেলে নাহিদুল ইসলাম শাকিল (১৯) ও রাজবাড়ীর চরভরাটের মো. আজিজুল আয়নাল প্রামাণিকের ছেলে জালাল প্রামানিক (২৮)।

পুলিশ সুপার আকবর আলী মুনসী জানান, আটঘরিয়া থানার একদন্ত ইউনিয়নের অলির মোড়ে সর্বহারা দলের সদস্য মুসা খাঁ হত্যাকাণ্ডে সরাসরি জড়িত আসামিদের শনাক্ত করে পুলিশ। পরবর্তীতে গোপন সংবাদের ভিত্তিতে রোববার (১৩ নভেম্বর) দিবাগত রাত ৩টার দিকে আতাইকুলার ফারাদপুর নতুনপাড়ার মো. নাহিদের বাড়িতে সর্বহারাদের আস্তানায় অভিযান চালায় পুলিশের দুটি চৌকশ দল। তাদের দুঃসাহসিক ও ঝুঁকিপূর্ণ এই অভিযানের সময় চরমপন্থিরা প্রতিরোধ করার চেষ্টা করেন। তাদের ৪টি অস্ত্রই ফুল লোডেড ছিল এবং পুলিশের ওপর গুলি করারও চেষ্টা করেছিল। কিন্তু ঘটনাস্থলে উপস্থিত অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম এবং তার টিমের সদস্যদের উপস্থিত বুদ্ধি, সাহসিকতা ও কৌশলের কারণে কোনো অঘটন ছাড়াই এই ঝুঁকিপূর্ণ অভিযানটি শেষ হয়।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Facebook
Twitter
WhatsApp
LinkedIn
Print

আপনার মতামত প্রকাশ করুন

এ বিভাগের আরো খবর

ফেসবুক পেজে লাইক দিন

বিভাগীয় সংবাদ