পরিবর্তন নয়, শিক্ষার রূপান্তরের কথা ভাবছি : দীপু মনি

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, শিক্ষার পরিবর্তন নয়, আমরা রূপান্তরের কথা ভাবছি। সারা বিশ্ব আজ বিশ্বাস করে, শিক্ষাকে রূপান্তর করতে হবে। সেই রূপান্তরের কাজ চলছে।

মঙ্গলবার (১৯ জুলাই) সন্ধ্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারাবন্দি দিবস উপলক্ষে বাংলাদেশ ছাত্রলীগ আয়োজিত এক আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, একটি চক্র ধর্মশিক্ষা বাদ দেওয়া হয়েছে বলে অপপ্রচার চালাচ্ছে। অপপ্রচার চালাতে সামাজিক যোগাযোগ মাধ্যমেকে ব্যাবহার করছে। তাদের বিরুদ্ধে আপনাদের (ছাত্রলীগ) সামাজিক যোগাযোগমাধ্যমে সোচ্চার হতে হবে।

তিনি বলেন, একটি গোষ্ঠী যখন আর কিছু পারে না, তখন দেশকে অস্থিতিশীল করার জন্য শিক্ষাঙ্গনকে ব্যবহার করে। সাম্প্রদায়িকতার বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সোচ্চার হতে হবে।

ছাত্রলীগ সভাপতি আল নাহিয়ান খান জয়ের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের সঞ্চালনায় প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আ. ফ. ম. বাহাউদ্দিন নাছিম। বিশেষ অতিথি হিসেবে ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক। ঢাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Facebook
Twitter
WhatsApp
LinkedIn
Print

আপনার মতামত প্রকাশ করুন

এ বিভাগের আরো খবর

ফেসবুক পেজে লাইক দিন

বিভাগীয় সংবাদ