পদ্মার ৩৫ কেজির বাঘাইড় ৪৫ হাজারে বিক্রি

রাজবাড়ীর গোয়ালন্দের দৌলতদিয়ার পদ্মা নদীতে ৩৫ কেজি ওজনের একটি বাঘাইড় ধরা পড়েছে। মঙ্গলবার (১৫ মার্চ) ভোরে দৌলতদিয়ার ৭ নং ফেরিঘাটের অদূরে বাহিরচর এলাকায় জেলে সাইদ হালদারের জালে মাছটি ধরা পড়ে।

স্থানীয় সূত্রে জানা গেছে, দৌলতদিয়ার পদ্মা নদীর বাহিরচর এলাকায় প্রতিদিনের মতো সাইদ হালদার ও তার সহযোগীরা মাছ ধরতে যায়। ভোরে জাল তুলতেই দেখতে পায় বিশাল আকৃতির একটি বাঘাইড় ধরা পড়েছে। পরে সকাল ৭টার দিকে মাছটি বিক্রির জন্য দৌলতদিয়া বাইপাস সড়কের পাশে অবস্থিত রওশনের মৎস্য আড়তে আনলে ৫ নং ফেরি ঘাটের স্থানীয় মৎস্য ব্যবসায়ী সুমাইয়া মৎস্য আড়তের মালিক মো. সোহেল মোল্লা ১ হাজার ৩০০ টাকা কেজি দরে মোট ৪৫ হাজার ৫০০ টাকায় মাছটি কিনে নেন।

মৎস্য ব্যবসায়ী মো. সোহেল মোল্লা বলেন, সকালে খবর পাই- পদ্মায় একটি বড় সাইজের বাঘাইড় ধরা পড়েছে। পদ্মা নদীর বাহিরচর এলাকায় সাইদ হালদারের জালে মাছটি ধরা পড়ে। পরে দ্রুত আড়তে গিয়ে উন্মুক্ত নিলামে মাছটি ৪৫ হাজার ৫০০ টাকায় কিনে নিই। এখন মাছটি প্রতি কেজি ১৪০০ টাকা দরে বিক্রির জন্য বিভিন্ন জায়গায় মোবাইল ফোনে যোগাযোগ করছি।

তিনি আরও বলেন, অনেক দিন পর একটি বড় মাছ কিনলাম। বর্তমানে পদ্মা নদীতে পানি কমে যাওয়ায় জেলেদের জালে তেমন মাছ ধরা পড়ছে না। মাছটি কিনে নিজের কাছে ভালো লাগছে।

গোয়ালন্দ উপজেলা মৎস্য কর্মকর্তা রেজাউল শরিফ বলেন, রাজবাড়ীর দৌলতদিয়ার পদ্মা নদী‌তে এখন প্রায় প্রতিদিনই বড় বড় মাছ পাওয়া যাচ্ছে। এতে জেলে ও ব্যবসায়ীরা খুশি। তবে আমরা আগামীতে নদীর এ এলাকায় বড় বড় মাছের জন্য অভয়াশ্রম গড়ে তোলার চেষ্টা করবে।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Facebook
Twitter
WhatsApp
LinkedIn
Print

আপনার মতামত প্রকাশ করুন

এ বিভাগের আরো খবর

ফেসবুক পেজে লাইক দিন

বিভাগীয় সংবাদ