নগরবাসীর ঈদ আনন্দে স্বস্তি খুঁজে পান তারা

ঈদ মানে আনন্দ, ঈদ মানে খুশি। ঈদের আনন্দ পরিবারের পরিজনের সঙ্গে উপভোগ করতে কেউ ছেড়েছেন ঢাকা, আবার কেউ কেউ এই শহরে পরিবারের সঙ্গে ঈদ উদযাপন করছেন। ঈদের জামাত শেষে দুপুরের পর রাজধানীর বিভিন্ন এলাকায় ও বিনোদন কেন্দ্রগুলোতে পরিবার-পরিজন নিয়ে ঘুরতে বেড়িয়েছেন অনেকে।

কেউ কেউ ফাঁকা ঢাকায় রিকশায় চড়ে ঘুরে বেড়িয়েছেন, বিভিন্ন বিনোদন কেন্দ্রে গিয়ে আনন্দ করছেন কেউ কেউ। তবে সবাই ঈদের আনন্দে মেতে থাকলেও আজও দায়িত্ব পালন করছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) সদস্যরা। নগরবাসীর ঈদ উদযাপন নিরাপদ ও নির্বিঘ্ন করতে কাজ করে যাচ্ছেন তারা।

ঈদের জামাত থেকে শুরু করে বিনোদন কেন্দ্র সবখানেই নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করে যাচ্ছেন পুলিশ সদস্যরা। ফাঁকা ঢাকায় ঈদ উদযাপন করতে কেউ যেন নিরাপত্তা শঙ্কায় না ভোগেন, সে কারণে রাস্তায় রাস্তায় টহল দিচ্ছেন অনেকে। এছাড়া যারা বাসা ফাঁকা রেখে ঢাকা ছেড়েছেন, তাদের বাসা-বাড়ির নিরাপত্তা নিশ্চিত করতে কাজ করে যাচ্ছেন পুলিশ সদস্যরা।

পরিবার-পরিজন রয়েছে এসব পুলিশ সদস্যদেরও। তাদেরও ইচ্ছে হয় পরিবারকে সঙ্গে নিয়ে ঈদ আনন্দ উপভোগ করতে। কিন্তু নগরবাসীর ঈদ আনন্দ যেন নিরাপদ হয় সেই জন্য নিজের ইচ্ছের কথা ভুলে গিয়ে দায়িত্ব পালন করছেন তারা।

শনিবার (২২ এপ্রিল) ভোর থেকে ঈদকেন্দ্রিক নিরাপত্তা নিশ্চিত করতে কয়েক হাজার পুলিশ সদস্য ঢাকায় দায়িত্ব পালন করছেন।

সকাল থেকে সরেজমিনে দেখা যায়, রাজধানীর ঈদের জামাতগুলোতে সব ধরনের নিরাপত্তা নিশ্চিত করতে তৎপর ডিএমপির সদস্যরা। দায়িত্ব পালনের এক ফাঁকে নিজেরাও জামাতে অংশ নেন। এর পর থেকে তাদের শুরু হয় দিনব্যাপী নানা দায়িত্ব। রাজধানীর বিভিন্ন গুরুত্বপূর্ণ এলাকা, সড়ক ও পাড়া-মহল্লার নিরাপত্তা নিশ্চিত করতে কাজ করে যাচ্ছেন পুলিশ সদস্যরা।

তাদেরই মধ্যে একজন সার্জেন্ট নাজমুল। তিনি রাজধানীর ব্যস্ততম একটি সড়কে ঈদের দিন দায়িত্ব পালন করছেন। ঈদের দিন পেশাগত দায়িত্ব পালনের অনুভূতি জানাতে গিয়ে তিনি বলেন, ঈদের দিন সবারই ইচ্ছে হয় বাসায় থাকতে… বাবা-মা ও পরিবার-পরিজন নিয়ে ঈদ আনন্দ উপভোগ করতে। কিন্তু আমরা রাস্তায় দায়িত্বে না থাকলে তো বিশৃঙ্খলা সৃষ্টি হয়ে যাবে। তখন নগরবাসীর ঈদ আনন্দ মলিন হয়ে যাবে। তাই নগরবাসীর ঈদ আনন্দই আমাদের কাছে সবার আগে। তাদের ঈদ আনন্দই আমাদের আনন্দ।

এছাড়া অনেক পুলিশ সদস্য আছেন সেই কাক ডাকা ভোরে সন্তান জেগে ওঠার আগেই বেরিয়ে পড়েছেন। মানুষের ঈদ আনন্দ নির্বিঘ্ন করতে তারাও কাজ করছেন ঈদের দিনে।

নাম প্রকাশে অনিচ্ছুক একজন পুলিশ সদস্য বলেন, দেশ ও জাতির দায়িত্ব পালন করতে পারছি। পাশাপাশি ঈদের নামাজ আদায় করলাম। এ এক অন্যরকম অনুভূতি। সবার আনন্দটাই নিজের আনন্দ মনে করে ঈদ পালন করছি। মানুষের ঈদের আনন্দ নিশ্চিত করাটাই আমাদের কাছে ঈদ।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Facebook
Twitter
WhatsApp
LinkedIn
Print

আপনার মতামত প্রকাশ করুন

এ বিভাগের আরো খবর

ফেসবুক পেজে লাইক দিন

বিভাগীয় সংবাদ