দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল শুরু

ঘন কুয়াশার কারণে পৌনে ৭ ঘণ্টা বন্ধ থাকার পর দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল শুরু হয়েছে। রোববার (২৪ ডিসেম্বর) বেলা পৌনে ১১টার দিকে কুয়াশার ঘনত্ব কমে এলে ফেরি চলাচল স্বাভাবিক হয়। বিআইডব্লিউটিসির আরিচা কার্যালয়ের উপমহাব্যবস্থাপক শাহ মো.খালেদ নেওয়াজ এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ঘন কুয়াশার কারণে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে সন্ধ্যার পর ফেরি চলাচল ব্যাহত হচ্ছিল। রাত ৩টার দিকে কুয়াশার ঘনত্ব বেড়ে গেলে ফেরি চলাচলের চ্যালেনের বিকন বাতি ও মার্কিং পয়েন্টের কিছুই দেখা যাচ্ছি না। ফলে দুর্ঘটনা এড়াতে ফেরি চলাচল পুরোপুরি বন্ধ ঘোষণা করা হয়। সে সময় মাঝ নদীতে তিনটি ফেরি আটকা পড়েছিল। কুয়াশা কেটে গেলে সকাল সাড়ে ১১টা থেকে ফেরি চলাচল স্বাভাবিক হয়

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন সংস্থার (বিআইডব্লিউটিসি) আরিচা কার্যালয় সূত্রে জানা গেছে, গতকাল সন্ধ্যার পর থেকে পদ্মা নদীর অববাহিকায় দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথ কুয়াশাচ্ছন্ন হয়ে পড়ে। এক পর্যায়ে কুয়াশার ঘনত্ব বেড়ে গেলে সামান্য দূরের কোনোকিছু দেখা যায় না। এ সময় দৃষ্টিসীমা শূন্যে নেমে এলে রাত ১১টার দিকে ফেরি চলাচল বন্ধ করে দেয় কর্তৃপক্ষ।

এর আগে উভয় ঘাট থেকে ছেড়ে যাওয়া রো রো (বড়) ফেরি ভাষা শহীদ বরকত, গোলাম মাওলা, ইউটিলিটি (ছোট) ফেরি বনলতাসহ তিনটি ফেরি মাঝ নদীতে আটকে পড়ে। ফেরি তিনটিতে কমপক্ষে শতাধিক যানবাহন রয়েছে। এছাড়া এই নৌপথে পাটুরিয়া ঘাট এলাকায় ছয়টি ও দৌলতদিয়া প্রান্তে একটি ফেরি যাত্রী ও যানবাহন নিয়ে পন্টুনে নোঙর করে রাখা হয়। রোববার সকাল সাড়ে ১১টায় এই রুটে ফেরি চলাচল শুরু হয়।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Facebook
Twitter
WhatsApp
LinkedIn
Print

আপনার মতামত প্রকাশ করুন

এ বিভাগের আরো খবর

ফেসবুক পেজে লাইক দিন

বিভাগীয় সংবাদ