দুই ঘণ্টা পরও জ্বলছে বিমান, ৩৭৯ যাত্রীকে নিরাপদে উদ্ধার

জাপানের রাজধানী টোকিওর হানেদা বিমানবন্দরে উপকূলরক্ষী বাহিনীর একটি বিমানের সাথে সম্ভাব্য সংঘর্ষের পর আগুন ধরে গেছে জাপান এয়ারলাইন্সের একটি বিমানে। স্থানীয় সময় মঙ্গলবার সন্ধ্যার দিকে বিমানটিতে অগ্নিকাণ্ডের এই ঘটনা ঘটেছে। জাপার এয়ারলাইন্স কর্তৃপক্ষ বলছে, আগুন ধরে যাওয়া বিমান থেকে ৩৭৯ যাত্রী ও ক্রুর সবাইকে নিরাপদে সরিয়ে নেওয়া হয়েছে।

দেশটির রাষ্ট্রায়ত্ত সম্প্রচারমাধ্যম এনএইচকের লাইভ ফুটেজে দেখা যায়, আগুন নিয়ন্ত্রণে উদ্ধারকারী কর্মীদের জোর প্রচেষ্টা সত্ত্বেও বিমানবন্দরের টারমাক থেকে নিচের দিকে ছিটকে পড়ে যায় বিমানটি।

জাপানের উপকূলরক্ষী বাহিনী বলেছে, তাদের একটি বিমানের সাথে জাপান এয়ারলাইন্সের যাত্রীবাহী বিমানের সম্ভাব্য সংঘর্ষের ঘটনায় তদন্ত শুরু হয়েছে।

রানওয়েতে উপকূলরক্ষী বাহিনীর বিমানটিতে ছয়জন ক্রু ছিলেন। দুর্ঘটনার সময় তাদের মধ্যে একজন নিরাপদে বেরিয়ে আসতে পারলেও বাকি পাঁচজনের এখনও কোনও খোঁজ পাওয়া যায়নি বলে জানিয়েছে এনএইচকে।

দেশটির উপকূলরক্ষী বাহিনী বলেছে, যাত্রীবাহী বিমানের সাথে তাদের যে বিমানটির সংঘর্ষ হয়েছে বলে ধারণা করা হচ্ছে, সেটি ভূমিকম্প-বিধ্বস্ত নোটো উপদ্বীপে ত্রাণসামগ্রী পৌঁছে দেওয়ার জন্য নিগাতা বিমানবন্দরের দিকে যাচ্ছিল।

জাপান এয়ারলাইন্সের একজন মুখপাত্র বলেছেন, হোক্কাইডোর শিন চিটোসে বিমানবন্দর থেকে স্থানীয় সময় বিকেল ৪টায় ৩০০ জনের বেশি যাত্রীকে নিয়ে যাত্রা করেছিল জেএএল-৫১৬। হানেদা বিমানবন্দরে বিমানটির অবতরণের সময় নির্ধারিত ছিল ৫টা ৪০ মিনিট।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Facebook
Twitter
WhatsApp
LinkedIn
Print

আপনার মতামত প্রকাশ করুন

এ বিভাগের আরো খবর

ফেসবুক পেজে লাইক দিন

বিভাগীয় সংবাদ