টিভিস্টেশনগুলো শিশু বান্ধব হবে প্রত্যাশা বিশ্ব শিশু দিবসে

আন্তর্জাতিক শিশু দিবস উপলক্ষে ২০ নভেম্বর রাত ৮টায় প্রথম আন্তর্জাতিক শিশু ভিত্তিক গণমাধ্যম “চাইল্ড মেসেজ” বাংলা বিভাগের জনপ্রিয় বিশেষ “শুনো আমাদের কথা’র ডিজিটাল আয়োজন করা হয়৷ এতে প্রধান অতিথি হিসেবে অংশ নেন জাতীয় সংসদের এমপি কাজী নাবিল আহমেদ, বিশেষ অতিথি হিসেবে অংশ নেন দৈনিক প্রথম আলো’র হেড অব অনলাইন শওকত হোসেন মাসুম।

আরও উপস্থিত ছিলেন জনপ্রিয় ব্যান্ড ওয়ারফেজ সদস্য টিপু। জনপ্রিয় এই ব্যান্ড দল দীর্ঘদিন ধরে কাজ করছে চাইল্ড রাইটস এডভোকেট হিসেবে জাতিসংঘ শিশু তহবিল ইউনিসেফ সঙ্গে। প্রখ্যাত কথা সাহিত্যিক ও বাংলা একাডেমি চেয়ারম্যান সেলিনা হোসেন গুরুতর অসুস্থ থাকায় এই বিশেষ আয়োজনে অংশ নিতে পারেননি।

এই আয়োজনে অংশ নেয় দেশের বিভিন্ন জেলার শিশুরা৷ বিশেষ আয়োজনে শিশুদের পাশাপাশি আনন্দিত ছিলেন অতিথিরাও। উক্ত অনুষ্ঠানে টিভি স্টেশনগুলো যেন শিশু বান্ধব হয়ে প্রতিদিনই আয়োজন রাখে তার গুরুত্বতা তুলে ধরেন প্রধান অতিথি সহ সবাই৷ শিশুদের দাবীকে সম্মান প্রদর্শন করে বিষয়টি তথ্য ও সম্প্রচার মন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদকে নিজ দফতর থেকে চিঠি দিবেন এমপি নাবিল আহমেদ।

এসময় প্রথম আলো’র হেড অব অনলাইন শওকত মাসুম বলেন, গনমাধ্যমগুলো এখনো পরিপূর্ণ শিশু বান্ধব হতে পারেনি যেটা দুঃখজনক। এই ব্যাপারে জাতিসংঘ শিশু অধিকার সনদ অনুসরণ করতে সকল গণমাধ্যমের প্রতি আহবান জানান তিনি।

এদিকে শিশুদের বিশেষ আয়োজনে নতুন গান আসবে বলে জানিয়েছেন ওয়ারফেজ ব্যান্ডের প্রধান টিপু৷ পাশাপাশি শিশুদের অধিকার স্বার্থে তার ব্যান্ড অতীতের মতো কাজ করবে বলে জানান তিনি।

চাইল্ড মেসেজ নির্বাহী পরিচালক আরিফ রহমান শিবলী বলেন, ইউনাইটেড ন্যাশনস কনভেনশন অন দ্য রাইটস অব চাইল্ড থার্টিন বাস্তবায়নে এইভাবে সাহসের সঙ্গে কাজ করে যেতে চাই আমরা৷

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Facebook
Twitter
WhatsApp
LinkedIn
Print

আপনার মতামত প্রকাশ করুন

এ বিভাগের আরো খবর

ফেসবুক পেজে লাইক দিন

বিভাগীয় সংবাদ