জানুয়ারি থেকে দিন-রাত চলবে মেট্রোরেল

২০২৪ সালের জানুয়ারিতে মেট্রোরেলের এমআরটি লাইন-৬ এর সব স্টেশন চালু করা হবে বলে জানিয়েছেন ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক এম এ এন ছিদ্দিক। মঙ্গলবার (১৪ নভেম্বর) গণমাধ্যমকে এ তথ্য জানান তিনি।

তিনি বলেন, সব স্টেশন চালু হওয়ার পর দিন-রাত চলাচল করবে মেট্রোরেল। বর্তমানে সকাল সাড়ে ৭টা থেকে দুপুর ১২টা পর্যন্ত মতিঝিল থেকে উত্তরা রুটে মেট্রোরেল চলাচল করছে। আর আগারগাঁও থেকে উত্তরা রুটে চলাচল করছে সকাল সাড়ে ৮টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত।

এম এ এন ছিদ্দিক বলেন, মতিঝিল থেকে উত্তরা রুটে এখনো ৪টি স্টেশনের কাজ চলছে। এই মাসের শেষের দিকে বা আগামী মাসের শুরুতে আমরা আরও একটি স্টেশন চালু করতে পারবো। জানুয়ারির মধ্যে সব স্টেশন চালু করা হবে। জানুয়ারির মধ্যে মতিঝিল-উত্তরা রুটে পুরোদমে মেট্রোরেল চলাচল করবে।

ডিএমটিসিএল ব্যবস্থাপনা পরিচালক জানান, শাহবাগ ও কারওয়ান বাজার স্টেশনের কাজ দেরিতে শুরু করায় কাজ শেষ হতে সময় লাগছে। আশা করছি, আগামী তিন মাসের মধ্যে অর্থাৎ জানুয়ারিতে মতিঝিল থেকে উত্তরা রুটের মেট্রোরেল চলাচল ওয়ান টাইম সিস্টেমের আওতায় আনা হবে। এখন সকাল সাড়ে ৮টা থেকে আগারগাঁও-উত্তরা রুটে ট্রেন চলাচল করছে। মতিঝিল-উত্তরা রুটও একই ব্যবস্থার আওতায় আসবে। এরপর ধীরে ধীরে সময় বাড়বে।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Facebook
Twitter
WhatsApp
LinkedIn
Print

আপনার মতামত প্রকাশ করুন

এ বিভাগের আরো খবর

ফেসবুক পেজে লাইক দিন

বিভাগীয় সংবাদ