গাজায় নিহতের সংখ্যা ২৫ হাজার ছাড়াল

ফিলিস্তিনের গাজা উপত্যকায় ইসরায়েলি আগ্রাসনের ১০৮তম দিন আজ। আগের মতো এদিনেও গাজায় ব্যাপক বিমান হামলা চালিয়েছে ইসরায়েলি দখলদার বাহিনী। গত ২৪ ঘণ্টায় ১৭৮ জনসহ গাজায় মোট নিহতের সংখ্যা বেড়ে ২৫ হাজার ছাড়াল। খবর এএফপি, রয়টার্স।

রোববার (২১ জানুয়ারি) গাজার স্বাস্থ্যমন্ত্রণায় জানিয়েছে, অবরুদ্ধ উপাত্যকাটিতে নিহতের সংখ্যা বেড়ে ২৫ হাজার ১০৫ জনে দাঁড়িয়েছে।

অন্যদিকে পশ্চিমতীরে হামলা, অভিযান ও গ্রেপ্তার অব্যাহত রেখেছে ইসরায়েলি বাহিনী। গাজার মতো সেখানেও প্রতিদিন হতাহতের ঘটনা ঘটছে।

এর আগে গত ৭ অক্টোবর ইসরায়েলের অভ্যন্তরে হামলা চালায় হামাস। এর জবাবে গাজায় অনবরত বোমা হামলা শুরু করে ইসরায়েল। দখলদার বাহিনীর নৃশংসতা থেকে বাদ যাচ্ছে না নারী ও শিশুরাও। গাজায় এরই মধ্যে নিহতের সংখ্যা বেড়ে ২৫ হাজার ছাড়িয়েছে। যদিও এই যুদ্ধের উত্তাপ ছড়িয়ে পড়েছে মধ্যপ্রাচ্যজুড়ে। হামলা-পাল্টা হামলার ঘটনা ঘটছে লেবানন সীমান্তে। হামলা হচ্ছে সিরিয়া ও ইরাকেও।

তাছাড়া ফিলিস্তিনিদের পক্ষে অবস্থান নিয়েছে ইয়েমেনের হুথি বিদ্রোহীরা। লোহিত সাগরে ইসরায়েলগামী জাহাজ লক্ষ্য হামলা চালানো হচ্ছে। মার্কিন পদক্ষেপেও বন্ধ হচ্ছে না হুথিদের হামলা।

এদিকে সিরিয়ার রাজধানী দামেস্কে ইরানের বিপ্লবী গার্ডের একটি ঘাঁটিতে হামলা চালিয়ে পাঁচ সদস্যকে হত্যা করেছে ইসরায়েল। সিরিয়ায় নিযুক্ত ইরানের ইসলামিক রেভোল্যুশনারি গার্ড কর্পসের ইন্টেলিজেন্স প্রধান নিহত হয়েছেন। তাছাড়া হামলায় তার দুই সহকারী ও অন্য দুই গার্ডও নিহত হয়েছেন।

এই ঘটনায় প্রতিশোধমূলক হামলা চালানোর প্রতিশ্রুতি দিয়েছে তেহরান। ইসরায়েলের ওই ক্ষেপণাস্ত্র হামলায় সিরিয়ার বেশ কয়েকজন সেনা সদস্যও নিহত হয়েছে বলে জানা গেছে। তবে ওই হামলার দায় স্বীকার করেনি ইসরায়েল।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Facebook
Twitter
WhatsApp
LinkedIn
Print

আপনার মতামত প্রকাশ করুন

এ বিভাগের আরো খবর

ফেসবুক পেজে লাইক দিন

বিভাগীয় সংবাদ