খালেদাকে মুক্তিযোদ্ধা বলে ফখরুল ইতিহাস বিকৃত করেছেন : মায়া

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর খালেদা জিয়াকে দেশের প্রথম নারী মুক্তিযোদ্ধা হিসেবে আখ্যা দিয়ে দিয়ে ইতিহাস বিকৃত করেছেন বলে মনে করেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া।

শুক্রবার রাজধানীর গুলিস্তানে ঢাকা মহানগর নাট্যমঞ্চে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মবার্ষিকী উপলক্ষে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় উপস্থিত হয়ে তিনি এ নিয়ে কথা বলেন।

মায়া বলেন, বেগম জিয়া কোথায় যুদ্ধ করেছেন? মির্জা ফখরুল ইতিহাস বিকৃত করেছেন। বিএনপিকে মিডিয়া বাঁচিয়ে রেখেছে। নির্বাচন নিয়ে দেশীয় ও আন্তর্জাতিকভাবে ষড়যন্ত্র করছে বিএনপি। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে দলীয় নেতাকর্মীদের ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

তিনি বলেন, যারা বঙ্গবন্ধুকে শ্রদ্ধা করে না, তাদের বাংলাদেশে থাকার অধিকার নেই। এরা স্বাধীনতাবিরোধী। স্বাধীনতাবিরোধীদের কোনোভাবেই ক্ষমতায় আসতে দেওয়া হবে না।

একই অনুষ্ঠানে উপস্থিত হয়ে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর আরেক সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেন, যারা বঙ্গবন্ধুকে হত্যা করেছিল, তারা এখনো বাংলাদেশে রাজনীতি করছে। এদের রাজনৈতিকভাবে প্রতিহত করা হবে।

বিদেশিদের সঙ্গে পরামর্শ করে বিএনপি ক্ষমতায় যেতে চায় এমন অভিযোগ করে কামরুল বলেন, বিদেশি প্রভুদের সঙ্গে পরামর্শ করে ক্ষমতায় যেতে চায় বিএনপি। জনগণের প্রতি তাদের আস্থা নেই। তারা গণতন্ত্র ধ্বংস করতে চায়।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর আরেক সদস্য ও কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক দ্রব্যমূল্য নিয়ে কথা বলেন।
তার দাবি, বিএনপি দ্রব্যমূল্য নিয়ে উসকানি দিচ্ছে। সরকার দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের চেষ্টা করছে। দ্রব্যমূল্য নিয়ে বিএনপি আবারও উসকানি দিচ্ছে। আন্দোলনের ভয় দেখিয়ে লাভ নেই। অতীতের মতো ভবিষ্যতেও বিএনপির আন্দোলনকে প্রতিহত করা হবে।

নির্বাচন কমিশন প্রসঙ্গে তিনি বলেন, বর্তমান নির্বাচন কমিশন সুষ্ঠু নির্বাচন উপহার দেবে বলে প্রত্যাশা করা হচ্ছে। পাকিস্তানের মানুষ এনে নির্বাচন কমিশন করলে বিএনপি মানবে। বাংলাদেশের মানুষকে তারা বিশ্বাস করে না।

সভায় আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান ও সাধারণ সম্পাদক এসএম মান্নান কচি, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু আহমেদ মন্নাফী ও সাধারণ সম্পাদক হুমায়ুন কবির প্রমুখ।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Facebook
Twitter
WhatsApp
LinkedIn
Print

আপনার মতামত প্রকাশ করুন

এ বিভাগের আরো খবর

ফেসবুক পেজে লাইক দিন

বিভাগীয় সংবাদ