কোনও পরাশক্তির কাছে মাথা নত করব না : নাছিম

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, বাংলাদেশ স্বাধীন সার্বভৌম রাষ্ট্র। আমরা কোনও পরাশক্তির কাছে মাথা নত করব না।

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) বিকালে কেরানীগঞ্জের জিনজিরায় এক শান্তি ও উন্নয়ন সমাবেশে বিশেষ অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, কীভাবে একটি সফল নির্বাচন করতে হয় আওয়ামী লীগ জানে। শেখ হাসিনা গণতন্ত্রের প্রতি শ্রদ্ধাশীল। আগামী নির্বাচনেও দেশের জনগণ ভোটাধিকার প্রয়োগ করে আওয়ামী লীগকে জয়যুক্ত করবে।

বাহাউদ্দিন নাছিম বলেন, বিএনপি-জামায়াত নতুন করে দেশে নৈরাজ্য সৃষ্টির পাঁয়তারা করছে। তারা সমাবেশের নামে বিভিন্ন জায়গায় সড়ক অবরোধ করে দেশের জনগণ ও দেশের সম্পদের উপর আঘাত আনছে। এরা পুলিশের গাড়িতে হামলা চালায়। নির্বাচন আসলেই এরা নানা টালবাহানা শুরু করে। কারণ, তারা জানে তাদের জনসমর্থন নেই। জনগণ তাদের ভোট দেবে না। তাই তারা নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার চেষ্টায় লিপ্ত। এরা বিদেশি প্রভুদের কাছে নালিশ করে দেশের গণতান্ত্রিক ধারাবাহিকতাকে বিনষ্ট করতে চায়।

তিনি বলেন, বিএনপি যতই অপচেষ্টা করুক দেশের জনগণ এদের ষড়যন্ত্রকে আর মেনে নেবে না। কাঁধে কাঁধ মিলিয়ে এদের প্রতিহত করবে। আওয়ামী লীগের নেতাকর্মীরা সবসময় সজাগ থেকে আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সকল ষড়যন্ত্রকে প্রতিহত করবে। এদের নেতা তারেক রহমানকে দেশের বিরুদ্ধে আর কোনও ষড়যন্ত্র করতে দেওয়া হবে না।

ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি বেনজীর আহমদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক পনিরুজ্জামান তরুনের সঞ্চালনায় সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

ঢাকা জেলা আওয়ামী লীগ আয়োজিত এ সমাবেশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাড. কামরুল ইসলাম, জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবউল-আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, ত্রাণ ও দুর্যোগ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান। অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন- বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- কেরানীগঞ্জ দক্ষিণ থানা আওয়ামী লীগের সভাপতি ও কেরানীগঞ্জ উপজেলা চেয়ারম্যান শাহীন আহম্মেদ, ঢাকা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হাজী মুজিবুর রহমান, যুগ্ম-সাধারণ সম্পাদক হাজী ইকবাল হোসেন, সাংগঠনিক সম্পাদক সাকুর হোসেন সাকু, কোষাধ্যক্ষ জসীম মাহমুদ, কেরানীগঞ্জ দক্ষিণ থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ম.ই মামুন প্রমুখ।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Facebook
Twitter
WhatsApp
LinkedIn
Print

আপনার মতামত প্রকাশ করুন

এ বিভাগের আরো খবর

ফেসবুক পেজে লাইক দিন

বিভাগীয় সংবাদ