এডিসের লার্ভা পাওয়ায় ১২ স্থাপনাকে জরিমানা

ডেঙ্গু প্রতিরোধ ও এডিস মশা নিধনে ৮টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি)। অভিযানকালে এডিসের লার্ভা পাওয়ায় ১২টি স্থাপনাকে ৭৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

রোববার (৬ অগাস্ট) কর্পোরেশনের আওতাধীন কলাবাগান, লেক সার্কাস, গোড়ান, সিপাহীবাগ, খিলগাঁও আবাসিক এলাকা, ঝিগাতলা, যোগীনগর, বনগ্রাম রোড, জনপথ মোড়, রাণী মহল, ডেমরা, আদর্শ নগর, দক্ষিণ দনিয়া ও নূরবাগ এলাকায় এসব অভিযান পরিচালনা করা হয়।

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন মুখপাত্র আবু নাছের জানান, আজকের অভিযানে ডিএসসিসির এক নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট হাবিবুল হাসান রুমি ১৭ নম্বর ওয়ার্ডের কলাবাগান ও লেক সার্কাস রোডে ৪৭টি বাসাবাড়ি ও স্থাপনা পরিদর্শন করেন এবং ১টি বাসাবাড়ি ও স্থাপনায় মশার লার্ভা পাওয়ায় ১ মামলায় ৫ হাজার টাকা জরিমানা আদায় করেন।

দুই নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট তাসলীমা বেগম ২ নম্বর ওয়ার্ডের খিলগাঁওয়ের গোড়ান ও সিপাহীবাগ এলাকায় ৩৫টি বাসাবাড়ি ও স্থাপনা পরিদর্শন করেন এবং ১টি বাসাবাড়ি ও স্থাপনায় মশার লার্ভা পাওয়ায় ১ মামলায় ৫ হাজার টাকা জরিমানা আদায় করেন।

এছাড়াও দুই নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট শুভাশিস ঘোষ ১ নম্বর ওয়ার্ডের খিলগাঁও আবাসিক এলাকায় ৩২টি বাসাবাড়ি ও স্থাপনা পরিদর্শন করেন। আদালত এ সময় কোনো স্থাপনায় মশার লার্ভা পাননি।

তিন নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নাজমুল হুসেইন খান ১৪ নম্বর ওয়ার্ডের ঝিগাতলা এলাকায় ৫৪টি বাসাবাড়ি ও নির্মাণাধীন ভবন পরিদর্শন করেন এবং ২টি বাড়িতে মশার লার্ভা পাওয়ায় ২ মামলায় ২০ হাজার টাকা জরিমানা আদায় করেন।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Facebook
Twitter
WhatsApp
LinkedIn
Print

আপনার মতামত প্রকাশ করুন

এ বিভাগের আরো খবর

ফেসবুক পেজে লাইক দিন

বিভাগীয় সংবাদ