একাদশে ভর্তি : পঞ্চম ধাপে অনলাইন আবেদন শুরু

আবেদন করেও যারা একাদশ শ্রেণিতে ভর্তির সুযোগ পাননি, তাদের জন্য পঞ্চম ধাপে অনলাইনে আবেদন করার সুযোগ দিয়েছে ঢাকা মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বোর্ড। আজ মঙ্গলবার (১৫ মার্চ) থেকে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের আবেদন শুরু হয়েছে। আগামী ২২ মার্চ রাত ৮টা পর্যন্ত শিক্ষার্থীরা আবেদন করতে পারবেন। তবে ১৭ মার্চ ভর্তির সার্ভার বন্ধ থাকবে।

এ বিষয়ে জানতে চাইলে ঢাকা শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক অধ্যাপক আবু তালেব মো. মোয়াজ্জেম হোসেন বলেন, যেসব শিক্ষার্থী আবেদন করেও চতুর্থ ধাপে ভর্তির সুযোগ পায়নি, পঞ্চম ধাপে আজ থেকে তাদের অনলাইন আবেদন গ্রহণ শুরু হয়েছে। আগামী ২২ মার্চ আবেদন গ্রহণ শেষে পরদিন ২৩ মার্চ যাচাই-বাছাই করা হবে। ২৪ মার্চ রাত ৮টায় পঞ্চম ধাপের আবেদনের ফল প্রকাশ করা হবে। এরপর ২৭ ও ২৮ মার্চ (বিকেল ৫টার মধ্যে) ভর্তি নিশ্চায়ন করতে হবে।

এর আগে গত ১ মার্চ একাদশে ভর্তির চতুর্থ ধাপের আবেদনের ফল প্রকাশ করা হয়। এই ধাপে ভর্তির জন্য ১ লাখ ৫৭ হাজার ৫৪৪ জন শিক্ষার্থী নির্বাচিত হন।

প্রসঙ্গত, ২০২১ সালের এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ করা হয় গত ৩০ ডিসেম্বর। নয়টি সাধারণ শিক্ষা বোর্ড, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা বোর্ড মিলে এবার পাসের হার ৯৩ দশমিক ৫৮ শতাংশ।

গত বছরের ১৪ নভেম্বর শুরু হয় এসএসসি ও সমমানের পরীক্ষা, শেষ হয় ২৩ নভেম্বর। করোনার কারণে এ বছর সংক্ষিপ্ত সিলেবাসে এ পরীক্ষা নেওয়া হয়।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Facebook
Twitter
WhatsApp
LinkedIn
Print

আপনার মতামত প্রকাশ করুন

এ বিভাগের আরো খবর

ফেসবুক পেজে লাইক দিন

বিভাগীয় সংবাদ