ইবিতে গভীর শ্রদ্ধায় ভাষা শহিদদের স্বরণ

:: ইবি প্রতিনিধি ::

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) গভীর শ্রদ্ধায় ভাষা শহিদদের স্বরণ করে যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করা হয়েছে। দিবসটি উপলক্ষে মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) প্রথম প্রহরে রাত ১২.০১ মিনিটে কেন্দ্রীয় শহীদ মিনারে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন উপাচার্য প্রফেসর ড. শেখ আবদুস সালাম।

উপাচার্যের শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে পর্যায়ক্রমে শিক্ষক সমিতি, শাপলা ফোরাম, বিভিন্ন অনুষদ, বিভাগ ও হল, শাখা ছাত্রলীগসহ বিভিন্ন ছাত্র সংগঠন, সাংবাদিক সমিতিসহ বিভিন্ন সাংবাদিক সংগঠন, বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন এবং ইবি থানার পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়। শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে ১ মিনিট নিরবতা পালন এবং তাঁদের আত্মার শান্তি কামনায় দোয়া ও মোনাজাত করা হয়।

এর আগে রাত পৌনে ১২টার দিকে উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালামের নেতৃত্বে প্রশাসন ভবন থেকে শোক র‌্যালি বের হয়। র‍্যালিটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে মিলিত হয়।

এদিকে মঙ্গলবার সকাল ১০ টায় ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবন চত্বর ও হলসমূহে জাতীয় পতাকা অর্ধনমিত ও কালো পতাকা উত্তোলন করা হয়। পরে বিশ্ববিদ্যালয় প্রধান ফটক সংলগ্ন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি ‘মৃতুঞ্জয়ী মুজিব’ ম্যুরালে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম।

এসময় তাঁর সাথে উপস্থিত ছিলেন উপ উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া ও ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Facebook
Twitter
WhatsApp
LinkedIn
Print

আপনার মতামত প্রকাশ করুন

এ বিভাগের আরো খবর

ফেসবুক পেজে লাইক দিন

বিভাগীয় সংবাদ