নিজের ছায়া হয়ে আইপিএলে আছেন ধোনি

ক্যারিয়ারের শুরুটা হয়েছিল ধুন্ধুমার ব্যাটিং আর ঝাঁকড়া চুলে নজর কেড়ে। তবে মহেন্দ্র সিং ধোনি এরপর নিজের ম্যাচ পড়ার ক্ষমতা আর ক্রিকেটীয় প্রজ্ঞার ছাপ ফেলেছেন ফিনিশার রোলে। তবে সে সব এখন সোনালী অতীত। ক্যারিয়ার সায়াহ্নে থাকা ধোনি যে এখন আর সেই ফিনিশার ধোনি নন, সে কথাটাই মনে করিয়ে দিলেন সাবেক ভারতীয় ক্রিকেটার রিতেন্দর সিং সোধি। জানালেন ধোনি এখন কেবল আছেন নিজের ছায়া হয়ে।

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলেছেন। তবে মহেন্দ্র সিং ধোনি আইপিএলে খেলে যাচ্ছেন দিব্যি। ব্যাট অবশ্য তার পক্ষে কথা বলছে না। ২০২০ মৌসুমে নিজের ব্যাট হাসেনি, তার দলও পার করেছে তথৈবচ এক আসর। এরপর গেল মৌসুমে তার দল শিরোপা জিতেছে বটে, কিন্তু ধোনির ব্যাট হাসেনি সেবারও। ২০২০ মৌসুমে করেছিলেন ২০০ রান, পরের মৌসুমে তার ব্যাট থেকে এসেছে মোটে ১১৪ রান। এ সময় একটি ফিফটিও করেননি তিনি।

এর পেছনে ব্যাটিং অর্ডারে ধোনির অবস্থানেরও দায় আছে। সাবেক ভারতীয় অধিনায়ক এখন নামেন ব্যাটিং অর্ডারে বেশ পরে। ক্রিজে থিতু হতেও তার সময় লাগে বেশ। সে কারণেই রিতেন্দর জানাচ্ছেন, ধোনির আরও ওপরের দিকে ব্যাট করা উচিত।

সাবেক ভারতীয় এই ক্রিকেটারের অভিমত, ফিনিশার সত্তা হারালেও ব্যাটিং ভুলে যাননি তিনি। রিতেন্দরের ভাষ্য, ‘কয়েকবছর আগেও ধোনি যেরকম ফিনিশার ছিল, এখন আর তা নয়। তবে টুর্নামেন্টে এগিয়ে যাওয়ার জন্য সিএসকে-র দরকার ধোনিকে।’

দীর্ঘদিনের পরীক্ষিত ক্রিকেটার সুরেশ রায়না নেই। ধোনিও ফর্মহীন। সে কারণে রিতেন্দরের চোখে রবীন্দ্র জাদেজা হতে যাচ্ছেন চেন্নাই সুপার কিংসের গুরুত্বপূর্ণ এক ক্রিকেটার। বললেন, ‘রবীন্দ্র জাদেজার ফর্ম খুবই গুরুত্বপূর্ণ। মোহালি টেস্টে যেভাবে ব্যাটিং করেছে ও, যেভাবে বল করেছে তাতে খুশি হতে পারে চেন্নাই। আইপিএল ফাইনালে চেন্নাইকে নিয়ে যেতেই পারে জাদেজা। জাদেজা, ধোনির মতো বড় ক্রিকেটারদের অনেক দায়িত্ব নিতে হবে।’

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Facebook
Twitter
WhatsApp
LinkedIn
Print

আপনার মতামত প্রকাশ করুন

এ বিভাগের আরো খবর

ফেসবুক পেজে লাইক দিন

বিভাগীয় সংবাদ