বিএনপির আমলে আমার বাড়িতেই বিদ্যুৎ ছিল না : তথ্যমন্ত্রী

লোডশেডিং নিয়ে কথা বলায় বিএনপি নেতাদের সমালোচনা করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ। মন্ত্রী দাবি করেন, বিএনপি আমলে তার নিজের গ্রামের বাড়িতেও বিদ্যুৎ ছিল না।

বুধবার (১২ অক্টোবর) সচিবালয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

তথ্য ও সম্প্রচারমন্ত্রী বলেন, এ নিয়ে (লোডশেডিং) বিএনপি কথা বলে? যারা বিদ্যুৎ না দিয়ে খাম্বা দিয়েছিল। তাদের আমল শেষে ২০০৯ সালে আমরা যখন সরকার গঠন করি, তখন মাত্র ৪০ শতাংশ মানুষ বিদ্যুৎ সুবিধার আওতায় ছিল।

‘আমার বাড়িতেই বিদ্যুৎ ছিল না। আওয়ামী লীগ ক্ষমতায় আসারও প্রায় এক বছর পর আমার গ্রামের বাড়িতে বিদ্যুৎ এসেছে।’

তিনি দাবি করে বলেন, যে ৪০ শতাংশ মানুষ বিদ্যুৎ সুবিধার আওতায় ছিল, সেখানেও বিদ্যুৎ সব সময় থাকতো না। বিদ্যুৎ মাঝে মধ্যে আসতো। তাদের এই ধরনের কথায়, আমার মনে হয় হনুমানও হাসে।

লোডশেডিং অনেক বেড়ে গেছে। বিষয়টি নিয়ে বিরোধীপক্ষ থেকে শুরু করে সাধারণ জনগণও কথা বলছে। এ বিষয়ে মন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করলে তিনি বলেন, এটার ব্যাখ্যা বিদ্যুৎ বিভাগ ও প্রতিমন্ত্রী দিয়েছেন। কয়েকদিন আগে সঞ্চালন লাইনে সমস্যা হওয়ায় সারা দেশে কয়েক ঘণ্টার জন্য ব্ল্যাকআউট হয়েছিল। দ্রুত সেটি আবার ঠিক করা হয়। এমন ব্ল্যাকআউট কিন্তু যুক্তরাষ্ট্রেও হয়। অনেক উন্নত দেশেও এমন হয়েছে।

বিএনপির সময় ২৪ ঘণ্টা ব্ল্যাকআউট ছিল উল্লেখ করে হাছান মাহমুদ বলেন, কয়েক দফায় ২৪ ঘণ্টা, ১২ ঘণ্টা এরকম ব্ল্যাকআউট ছিল। কিন্তু গত কয়েকদিন আগে যেটা হয়েছে, সেটা স্বল্প সময়ের মধ্যে ঠিক করা হয়েছে। সতর্কতার সঙ্গে বিদ্যুৎ কেন্দ্রগুলো পুনরায় চালু করা হচ্ছে। সঞ্চালন লাইনে বিদ্যুৎ সরবরাহও করা হচ্ছে। এজন্য লোডশেডিং কিছুটা বেড়েছে। বিদ্যুৎ প্রতিমন্ত্রী পরিষ্কার করেছেন যে সহসাই এ সংকট কেটে যাবে।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Facebook
Twitter
WhatsApp
LinkedIn
Print

আপনার মতামত প্রকাশ করুন

এ বিভাগের আরো খবর

ফেসবুক পেজে লাইক দিন

বিভাগীয় সংবাদ