বাংলাদেশ যাতে শ্রীলঙ্কার মতো হয় সে জন্য দোয়া করছে বিএনপি

তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি এখন আল্লাহর কাছে দোয়া করছে বাংলাদেশটা কেন শ্রীলঙ্কা হচ্ছে না। বিদেশিরা আমাদের ব্যাপারে নাক গলাতে চায় না কিন্তু বিএনপি তাদের নাকটা নিয়ে ওদের কাছে যায় কাটানোর জন্য। তাদের নাক কাটিয়ে অন্যের যাত্রা ভঙ্গ করার জন্য।

রোববার জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী মিলনায়তনে স্বপ্ন ফাউন্ডেশন আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ড. হাছান মাহমুদ বলেন, রাশিয়া ইউক্রেন যুদ্ধের কারণে অনেক দেশে অর্থনৈতিক মন্দা চলছে। অনেক দেশের অর্থনীতি এখন ঋণ খেলাপির পর্যায়ে গিয়ে দাঁড়িয়েছে। কানাডাভিত্তিক সংবাদ মাধ্যম ব্লুমবার্গ বিভিন্ন তথ্য উপাত্ত নিয়ে পৃথিবীর বিভিন্ন ভালনারেবল কান্ট্রিগুলোর একটি তালিকা প্রকাশ করেছে, যেখানে আর্জেন্টিনা, তুরস্ক, মরক্কো, মিশর, পাকিস্তানসহ অনেক দেশের নাম আছে। কিন্তু সেখানে বাংলাদেশের নাম নেই।

তিনি বলেন, বিএনপির রাজনীতি এখন মাঠে না, তাদের রাজনীতি এখন রাতের বেলা বিভিন্ন দূতাবাসে যাওয়া আর লাল নীল রঙিন পানি খাওয়া। বিভিন্ন দূতাবাসে এরা ঘুরে বেড়ায়, পার্টি করে, ঘরের মধ্যে পার্টি করে।

বিএনপিকে উদ্দেশ করে তথ্যমন্ত্রী বলেন, আপনাদের কাছে অনুরোধ, আপনারা জনগণের জন্য রাজনীতি করেন, জনগণের কাছে যান। রাত বিরাতে এদিক সেদিক গিয়ে কোনো লাভ হবে না। ২০১৪ ও ২০১৮ সালে এগুলো করে কোনো লাভ হয়নি, এবারও লাভ হবে না। দল ঐক্যবদ্ধ থাকলে এবারও ধ্বস নামানো বিজয় হবে।

আইএমএফের তথ্য অনুযায়ী বাংলাদেশের অর্থনীতি এখন পৃথিবীর ৪১তম উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, ২০০৬ সালে বিএনপির আমলে বাংলাদেশের রিজার্ভ ছিল সাড়ে তিন বিলিয়ন ডলার। ২০০৯ সালে রিজার্ভ ছিল ৫-৬ বিলিয়ন ডলার। সেই রিজার্ভকে নিয়ে যাওয়া হয়েছে ৪৮ বিলিয়ন ডলারে। এখনো ৪০ বিলিয়ন ডলার রিজার্ভ যা দিয়ে ছয় মাস আমদানি করা সম্ভব।

আলোচনা সভায় স্বপ্ন ফাউন্ডেশনের সভাপতি রিয়াজ উদ্দিন রিয়াজের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, ঢাকা দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফী, সাধারণ সম্পাদক মো. হুমায়ুন কবির প্রমুখ।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Facebook
Twitter
WhatsApp
LinkedIn
Print

আপনার মতামত প্রকাশ করুন

এ বিভাগের আরো খবর

ফেসবুক পেজে লাইক দিন

বিভাগীয় সংবাদ