দেশ ও জাতি নয়, ক্রান্তিকাল অতিক্রম করছে বিএনপি

দেশ ও জাতি ক্রান্তিকাল অতিক্রম করছে বলে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মন্তব্যের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, মূলত ক্রান্তিকাল অতিক্রম করছে বিএনপি।

রোববার (১৫ মে) নিজ বাসভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি আসলে কী চায়? তারা একবার চায় তত্ত্বাবধায়ক সরকার, কখনো নিরপেক্ষ আবার কখনো চায় জাতীয় সরকার। এটা এখন জনগণেরও প্রশ্ন, বিএনপি আসলে কী চায়? যা তারা নিজেরাও জানে না।

তিনি বলেন, বিএনপির মহাসচিব বলে জনগণ নাকি তাদের দিকে তাকিয়ে আছে। আসলে জনগণ তাকিয়ে নেই, জনগণ ভালো করেই জানে, তাদের দলের নেতারা চাতক পাখির মতো তাকিয়ে থাকে টেমস নদীর ওপার থেকে নির্দেশনা আসার জন্য। যারা আন্দোলন ও নির্বাচনে ব্যর্থ, এমনকি দলের চেয়ারপারসনের মুক্তির জন্য একটা মিছিলও বের করতে পারেনি, সেই দলের দিকে জনগণের তাকিয়ে থেকে লাভ নেই। নেতিবাচক রাজনীতি করতে করতে বিএনপি এখন খাদের কিনারায়।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিদেশে গোপন ষড়যন্ত্র বাদ দিয়ে বিএনপি রাজপথে আসুক ভালো কথা, তাদের যেকোনো শান্তিপূর্ণ রাজনৈতিক কর্মসূচিকে আমরা স্বাগত জানাই। তবে আন্দোলনের নামে যদি আবারও জ্বালাও-পোড়াও করা হয়, আগুন-সন্ত্রাস চালানো হয়, পেট্রোল বোমা মেরে নিরীহ মানুষ পুড়িয়ে মারা হয়, সংখ্যালঘুদের বাড়িঘরে হামলা চালানো হয়, সর্বোপরি বিএনপি যদি দেশকে ধ্বংসের দিকে নিয়ে যাওয়ার অপচেষ্টা করে তাহলে জনগণের জানমাল রক্ষায় দেশবাসীকে সঙ্গে নিয়ে সমুচিত জবাব দেওয়া হবে।

টাকাপাচার নিয়ে তার করা বক্তব্য বিএনপির মহাসচিব বিকৃতি করেছে এমন দাবি করে ওয়াবদুল কাদের বলেন, তাদের নেতা তারেক রহমান দণ্ডিত, পলাতক আসামি, অর্থপাচারের অভিযোগে ২২ হাজার কোটি টাকা বাংলাদেশ থেকে পাচার করেছে। এফবিআই তদন্ত করে তা খুঁজে পেয়েছে এবং সেজন্য বাংলাদেশের আদালতে সাক্ষ্য দিয়ে গেছে।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Facebook
Twitter
WhatsApp
LinkedIn
Print

আপনার মতামত প্রকাশ করুন

এ বিভাগের আরো খবর

ফেসবুক পেজে লাইক দিন

বিভাগীয় সংবাদ