লিটারে ৩ টাকা বেশি দামে তেল বিক্রি, লাখ টাকা জরিমানা

রংপুরে সরকার নির্ধারিত পাইকারি মূল্যের চেয়ে লিটারে তিন টাকা বেশি দামে ভোজ্যতেল বিক্রি করায় দুই প্রতিষ্ঠানকে এক লাখ টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এ সময় প্রতিষ্ঠান দুটির গোডাউনে মজুত রাখা ৫১ হাজার ২০৪ লিটার তেল জব্দ করে তা সরকার নির্ধারিত পাইকারি মূল্যে বিক্রির নির্দেশ দেওয়া হয়।

বুধবার (১১ মে) রংপুর মহানগরীর সেনপাড়া এলাকায় পাইকারি ভোজ্যতেল বিক্রয় প্রতিষ্ঠান জে.পাল অ্যান্ড কোম্পানি ও এসএস ট্রেডার্সের গোডাউনে এই অভিযান পরিচালনা করা হয়। এ সময় খোলা বাজারে ভোজ্যতেলের কৃত্রিম সংকট সৃষ্টি না করাসহ বেশি দামে তেল বিক্রি না করতে গোডাউন মালিকদের সতর্ক করা হয়েছে।

অভিযানে নেতৃত্ব দেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর রংপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আফসানা পারভীন। তার সঙ্গে ছিলেন সহকারী পরিচালক বোরহান উদ্দিন ও আরিফ মিয়া। রংপুর মহানগর পুলিশের সদস্যরা অভিযানে সার্বিক সহযোগিতা করেন।

বাজারে ভোজ্যতেলসহ অন্যান্য পণ্যের সরবরাহ ঠিক রাখা এবং গোডাউনে অতিরিক্ত মজুত না রাখতে ব্যবসায়ীদের প্রতি আহ্বানও জানায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। একই সঙ্গে ক্রয়মূল্য রশিদ দেখাতে না পারায় দুই প্রতিষ্ঠানের মালিককে দ্রুত সময়ের মধ্যে গোডাউনে মজুত রাখা তেল সরকার নির্ধারিত মূল্যে পাইকারদের কাছে সরবরাহের নির্দেশ দেয়।

অভিযান প্রসঙ্গে অধিদপ্তরের সহকারী পরিচালক আফসানা পারভীন বলেন, সরকারি নির্দেশনা অমান্য করে খোলা বাজারের মতো পাইকারি বাজারেও ভোজ্যতেলের দাম বেশি নেওয়া হচ্ছে বলে আমরা জানতে পারি। বিষয়টি নিশ্চিত হতে তাৎক্ষণিকভাবে আমরা দুটি গোডাউনে অভিযান পরিচালনা করেছি। সেখানে পাইকারিতে লিটার প্রতি তিন টাকা বেশি দামে ভোজ্যতেল বিক্রির প্রমাণ পাওয়া যায়। এ অপরাধে জে.পাল অ্যান্ড কোম্পানি এবং এস.এস ট্রেডার্সের ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা করে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। এই প্রতিষ্ঠান দুটি বড় বড় প্রতিষ্ঠান থেকে ক্রয় করা তেলের সঠিক মূল্য রসিদ দেখাতে পারেনি।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Facebook
Twitter
WhatsApp
LinkedIn
Print

আপনার মতামত প্রকাশ করুন

এ বিভাগের আরো খবর

ফেসবুক পেজে লাইক দিন

বিভাগীয় সংবাদ