পদ্মার এক কাতল ৬৭ হাজারে বিক্রি

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়ায় পদ্মা ও যমুনা নদীর মোহনায় জেলের জালে ৩২ কেজি ওজনের একটি কাতল মাছ ধরা পড়েছে। মাছটি পরে ৬৭ হাজার টাকায় বিক্রি করেছেন জেলে কুদ্দুস হালদার। শুক্রবার (২২ এপ্রিল) দিবাগত রাতে পদ্মা নদীর শাখা জাফরগঞ্জ এলাকায় মাছটি ধরা পড়ে।

জেলে কুদ্দুস হালদার বলেন, প্রতিদিনের মতো গত রাতে সহযোগীদের নিয়ে ট্রলারে করে পদ্মায় মাছ ধরতে যাই। সকালের দিকে জাল তুলতেই মাছটি ভেসে ওঠে। মাছটি বিক্রির জন্য দৌলতদিয়ার মৎস্য ব্যবসায়ী সম্রাট শাহজাহান শেখের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করলে তিনি ৬৪ হাজার টাকায় মাছটি কিনে নেন।

মৎস্য ব্যবসায়ী সম্রাট শাহজাহান শেখ বলেন, সকাল ৯টার দিকে মোবাইল ফোনের মাধ্যমে জাফরগঞ্জ এলাকার জেলে কুদ্দুস হালদারের কাছ থেকে ৩২ কেজি ওজনের কাতল মাছটি দুই হাজার টাকা কেজি দরে মোট ৬৪ হাজার টাকায় কিনে ঢাকার কাঁচপুর এলাকার এক বড় ব্যবসায়ীর কাছে ৬৭ হাজার ২০০ টাকায় বিক্রি করেছি। মাছটিতে আমার কেজি প্রতি ১০০ টাকা করে লাভ হয়েছে।

গোয়ালন্দ উপজেলা মৎস্য কর্মকর্তা মো. টিপু সুলতান জানান, বর্তমানে পদ্মা নদীর পানি কমে যাওয়ার কারনে যমুনার মোহনায় এখন প্রায়ই জেলেদের জালে বড় আকৃতির বিভিন্ন প্রজাতির সুস্বাদু মাছ ধরা পড়ছে। এ ধরনের মাছ সাধারণত ফ্যাসন, দশন, কৌনা, কচাল ও চাকা ওয়ালা ঘাইলা ব্যার জালে ধরা পড়ে।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Facebook
Twitter
WhatsApp
LinkedIn
Print

আপনার মতামত প্রকাশ করুন

এ বিভাগের আরো খবর

ফেসবুক পেজে লাইক দিন

বিভাগীয় সংবাদ